মাইলেজ পেনশন নিয়মিত বকেয়া বেতন-ভাতা করার দাবিতে লাকসাম শ্রমিকলীগের আন্দোলন

লাকসাম প্রতিনিধি

বাংলাদেশ রেলওয়ে সকল স্টাফদের মাইলেজ,ভ্রমণ ভাতা, পদোন্নতি, গেইটকিপারদের চাকুরী স্হায়ী করন ও পেনশনভোগীদের পেনশন নিয়মিত করার দাবিতে পূর্বাঞ্চল রেলওয়ের লাকসাম শাখার শ্রমিক লীগের উদ্যোগে রবিবার ৭ নভেম্বর সকালে লাকসাম রেলওয়ে জংশন স্টেশন প্ল্যাটফর্মে আন্দোলন ও বিক্ষোভ মিছিল করা হয়েছে।

জানা যায়, ১৯৭৪ সালে তৎকালীন রাষ্টপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ রেলওয়ে রানিং কর্মচারীদের মাইলেজ সংক্রান্ত অধিকার বিল পুনরায় চালু করে আদেশ জারি করেন। বর্তমানে একটি চক্র প্রধানমন্ত্রীর ওই আদেশ উপেক্ষা করে রেলকে ধ্বংসের দারপ্রান্তে নিয়ে যাচ্ছে। গত কয়েক মাস ধরে বেতন পাচ্ছেন না পূর্ব রেলের মেডিক্যাল, মেকানিক্যাল, ট্রাফিক, সিগন্যাল ও ইলেকট্রিক বিভাগের প্রায় শত-শত রেলওয়ে কর্মচারী। বাংলাদেশ রেলওয়ে শ্রমিক লীগের পক্ষ থেকে সারাদেশে বিক্ষোভ মিছিল মাইলেজ,ভ্রমণ ভাতা, পদোন্নতি, গেইটকিপারদের চাকুরী স্হায়ী করন ও পেনশনভোগীদের পেনশন নিয়মিত করার দাবিতে আন্দোলন ও মিছিল করছেন সংগঠনটি।

এ বিষয় রেলওয়ে শ্রমিকলীগের কেন্দ্রিয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক হাছান আহমেদ পলাশ বলেন, বাজেট এবং আইবাস পাস সিস্টেমের জটিলতার কারণে আমাদের অনেক শ্রমিক নিয়মিত বেতন-ভাতা ও পেনশন পাচ্ছেন না। মাইলেজ ভাতা নিয়েও সমস্যা হচ্ছে।’আইবাস প্লাস এটা কোন আইন নয় এটা একটা সিষ্টেম মাত্র’। তাই আইনের বাস্তবায়ন ও সিষ্টেমের পরিবর্তন করতে হবে। এ ছাড়া তাদের অধিকার হরণ করা হলে প্রয়োজনে ট্রেন চলাছল বন্ধ করে দেয়া হবে।

রেলওয়ে শ্রমিকলীগ লাকসাম শাখার সভাপতি আবুল কালামের সভাপতিত্বে বিক্ষোভ মিছিল অংশগ্রহন করেন রেলওয়ে শ্রমিকলীগ লাকসাম শাখার সাধারণ সম্পাদক আরিফুল হায়দার চৌধুরী, বাংলাদেশ রেলওয়ে কর্মচারী সমিতি চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদসহ অন্যান্য ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দরা উপস্হিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page