মাথা গোঁজার ঠাঁই হলো তাদের

মাহফুজ নান্টু, কুমিল্লা।
বয়সের ভারে নূহ্য বীরমুক্তিযোদ্ধা নীরঞ্জন শীল। নিজের চিকিৎসা করাতে ভিটেমাটিহীন হয়ে পড়েন। স্ত্রীকে নিয়ে বড় বেকায়দায় ছিলেন। নিঃসন্তান এই দম্পত্তি দু’ হাজার টাকায় একটি ঘরে ভাড়া থাকতেন।

মুক্তিযোদ্ধা ভাতায় ঘর ভাড়া, ঔষধ ও সংসার চালানো কষ্টকর হয়ে উঠে। এমন কঠিন পরিস্থিতির মাঝে আজ যেন অনেকটা নির্ভার হলেন। হাতে পেলেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর। এখন নিজের ঘরে থেকে চিকিৎসা করাতে পারবেন। মাস শেষে আর ঘর ভাড়ার জন্য চিন্তা করতে হবে না।

জাহাঙ্গীর আলম। বাড়ি কুমিল্লা আদর্শ সদর উপজেলার পাঁচথুবীতে। গোমতী বেড়িবাধে থাকতেন। গেলো বছর তার বাড়ি উচ্ছেদ হয়। ঘরবাড়ি হারিয়ে বিপাকে পড়েন। আজ জাহাঙ্গীর আলমও প্রধানমন্ত্রীর উপহারের ঘর পান।

নীরঞ্জন শীল ও জাহাঙ্গীর আলমের মত ৫০ জনের হাতে প্রধানমন্ত্রীর উপহারের ঘর তুলে দেয়া হয়। সেই পরিবারের মাঝে আজ ঈদের আনন্দ।

কুমিল্লা আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন বলেন, বৃহস্পতিবার সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালী গৃহহীনদের মাঝে উপহারের ঘর হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন। তারপরেই আদর্শ সদর উপজেলার তৃতীয় ধাপের দ্বিতীয় পর্যায়ে ৫০ টি গৃহহীন পরিবারের ব্যক্তিদের হাতে উপহারের ঘরের চাবি তুলে দেয়া হয়। পর্যায়ক্রমে ভ‚মির মালিকানাসহ সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।

উপহারের ঘর হস্তান্তর অনুষ্ঠান শেষে আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন একজন মানুষও গৃহহীন থাকবে না। আজ সে কথারই প্রতিফলন ঘটছে। নিঃসন্দেহে মাননীয় প্রধানমন্ত্রীর এমন মহতি উদ্যোগে আমরা গর্ববোধ করি। আমি মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করি মাননীয় প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের দীর্ঘজীবি হন। তাহলে এদেশে একটি মানুষও গৃহহীন ও ভ‚মিহীন থাকবেন না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মৌসুমি আক্তার, কোতয়ালী মডেল থানার (ওসি) সাদেকুর রহমানসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page