মুরাদনগরের কোম্পানীগঞ্জ বাজার মহাসড়কের পাশে ময়লার ভাগাড়

মনির খাঁন মুরাদনগর উপজেলা প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগরে মহাসড়কের পাশে গড়ে উটেছে ময়লার ভাগার। উপজেলার কোম্পানীগঞ্জ বাজানে বাস টার্মিনাল সংলগ্নে কুমিল্লা টু সিলেট আঞ্চলিক মহাসড়কের পাশে গড়ে উঠা এ ময়লার ভাগাড় এখন পথচারীসহ যান চলাচলে ভিগ্ন ঘটাচ্ছে।

তাছাড়া দূর্গন্ধে মানুষের চলাচল বেহাল অবস্থায়। দিন যতই যাচ্ছে এ বাজারের ময়লা আবর্জনাসহ আশপাশের এলাকার ময়লা আবর্জনা ফেলার কারনে মহাসড়ক সহ বাজারের একপাশে ময়লার স্তুপ ততই বড় হচ্ছে।

কুকুর বিড়াল ময়লাগুলো টেনে নিয়ে রাস্তার উপর ফেলছেন।এতে করে যানবাহন চলাচলে অসুবিধে হচ্ছে। আর এসব ময়লা আবর্জনা গাড়ির চাকায় পিষ্ট হয়ে ধূলাবালির পরিমান আরো বৃদ্ধি পাচ্ছে।

ফলে সড়কের ভাগাড়ের অংশের বাতাস হয়ে উঠছে বিষাক্ত। নিঃশ্বাস বন্ধ হয়ে আসে উৎকট দূর্গন্ধে। এতে পরিবেশ ও জনস্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়েছে। বিশেষ করে এ কোম্পানীগঞ্জ বাজারেই রয়েছে স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান।

করোনাকালে এসব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও নির্দিষ্ট সময়ের পরে যখন শিক্ষাপ্রতিষ্টান খুলবে তখন শিক্ষার্থীরাও পরবে চরম স্বাস্থ্যঝুঁকিতে।

সরেজমিনে গিয়ে ঘুরে দেখা গেছে, মুখে কাপড় চেপে চলাচল করছেন পথচারীরা। অনেকেই ময়লার কারনে রাস্তার পাশ দিয়ে হাটতে না পেরে রাস্তার উপর দিয়ে চলাচল করছে। যার ফলে যেকোনো সময় সড়ক দূর্ঘটনার শিকার হতে পারেন পথচারীরা।

কোম্পানীগঞ্জ বাজারের ব্যাবসাযী মো: সেলিম ও বরকত উল্লাহ বলেন,বাজার ব্যবস্থাপনা কমিটির যদি এ বিষয়ে কোনো উদ্বেগ নিত। তাহলে এই বাজারের সংলগ্ন মহাসড়কের পাশে ময়লার ভাগাড় পরিণত হতো না। মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিশেক দাস বলেন।বাজার পরিষ্কার পরিছন্নতা রাখার দায়িত্বে বাজার ব্যবস্থাপনা কমিটি।বাজার ব্যবস্থাপনা কমিটির সঙ্গে কথা বললে।কমিটি বলেন এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

You cannot copy content of this page