মুরাদনগরে অবৈধ মাটি কাটার দায়ে ৪ টি ট্রাক্টর জব্দ ২ জন ১ মাসের সশ্রম কারাদণ্ড

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।।
কুমিল্লা জেলার প্রধান নদী গোমতী, মুরাদনগর উপজেলায় আজ (২৪ মার্চ) বুধবার ১৫ নং নবীপুর পশ্চিম ইউনিয়নে রহিম পুর মৌজায় নয়াকান্দিতে ভ্রম্যমান আদালতের অভিযানে গোমতী প্রতিরক্ষার বেড়িবাঁধের ভিতরে অংশে অবৈধভাবে মাটি উত্তোলনের অভিযোগে ৪ টি মাটি ভর্তি ট্রাক্টর জব্দ এবং দুই জনকে আটক করে এক মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করে।

জানা যায় একটি স্বার্থন্বেষী মহল দিনের পর দিন গোমতী নদীর তীরবর্তী এলাকায় অবৈধ ভাবে মাটি কেটে উপজেলার বিভিন্ন ব্রিকফিল্ডে বিক্রি করে আসিতেছে, এতে করে গোমতী প্রতিরক্ষার বাদ হুমকির মুখে। এ কারণে সিএনজি, অটো রিস্কা চলাচল করতে জনসাধারণের ভোগান্তির খর শেষ নেই।

উপজেলা সহকারী কমিশনার ভূমি নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম কমল জানান,নবীপুর পশ্চিম ইউনিয়নে রহিমপুর মৌজা নয়াকান্দি এলাকায় গোমতী নদীর তীরবর্তী প্রতিরক্ষা বেরিবাদের ভিতরের অংশ অবৈধভাবে মাটি কাটা হচ্ছে ‌ এই খবরের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করি, অভিযানের খবর পেয়ে মাটি কাটার কাজে থাকা লোকজন পালিয়ে যায়, এ সময় ২ জন কে আটক করে ১ মাসের কারাদণ্ড প্রদান করি, এবং মাটি কাটার কাজে ব্যবহৃত মাটি ভর্তি ৪ টি ট্রাক্টর জব্দ করি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো জানান উপজেলার গোমতী নদী এবং প্রতিরক্ষা বেরিবাদের রক্ষার্থে এই অভিযান অব্যাহৃত থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

You cannot copy content of this page