মুরাদনগরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের হিড়িক; ৬২ প্রার্থীকে জরিমানা

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।
কুমিল্লার মুরাদনগর উপজেলার ২১টি ইউনিয়নে জমে উঠেছে নির্বাচনী প্রচার-প্রচারণা। তার সাথে সাথে প্রার্থীদের মধ্যে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের হিড়িক পড়েছে। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সোম ও মঙ্গলবার এ দুইদিনে ৬২ প্রার্থীকে মোট ২লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন ও সুকান্ত সাহার ভ্রাম্যমাণ আদালত উপজেলার ২১ টি ইউনিয়নের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত সদস্য পদের অভিযুক্ত প্রার্থীদের এই জরিমানা করেন।

সুমাইয়া মুমিন বলেন, অবাধ, নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচনের স্বার্থে আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অপরদিকে সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা সূত্র বলছে, প্রার্থী ও তার সমর্থকদের উপর হামলা, পোস্টার ছেড়া, তিনটার বেশি নির্বাচনী অফিস, প্রচুর লোক সমাগম করে সভা সমাবেশ সহ নানান অভিযোগএনে ১২জন প্রার্থী লিখিত অভিযোগ দিয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদ আলম সিকদার বলেন, প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ষষ্ঠ ধাপে আগামী ৩১শে জানুয়ারী উপজেলা ২১টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে। তারই ফলশ্রুতিতে গত ৩ জানুয়ারী ছিলো মনোনয়নপত্র দাখিল ও ৬ জানুয়ারী যাচাই বাছাই এবং ১৩ জানুয়ারী ছিলো প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। গত ১৪ই জানুয়ারী (শুক্রবার) দেয়া হয়েছে প্রতীক বরাদ্দ। উপজেলার ২১টি ইউনিয়নে তিন ক্যাটাগড়িতে চেয়ারম্যান পদে ১শ ৫৭ ও সংরক্ষিত (মহিলা) সদস্য পদে ২শ ১৬ এবং সাধারণ (মেম্বার) সদস্য পদে ৭শ ৯৫জনসহ মোট ১ হাজার ১শ ৬৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
You cannot copy content of this page