মুরাদনগরে ভূমি উপ-সহকারী কর্মকতার্কে লাঞ্চিত অভিযোগে ২ যুবক আটক

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।
কুমিল্লার মুরাদনগর উপজেলায় কৃষি জমিতে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলন কাজে বাধা দেওয়ায় ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকতার্কে লাঞ্চিত এবং সাথে থাকা আরো ২জনকে মারদর করে আহত করেছে একদল ভূমিদস্যু ও অবৈধ ভাবে মাটি উত্তোলকারি সিন্ডিকেট। এ ঘটনায় পুলিশ ২ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছে। উপজেলার পূর্বধইর পশ্চিম ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকতা রিয়াদ মাহমুদ (৪১) বাদী হয়ে বাঙ্গরা বাজার থানায় ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনা আরো ৩জনের বিরুদ্ধে একটি মামলা করেছেন।

সোমবার সকালে আটককৃতদের আদালদের মাধ্যমে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করেছে।

আটককৃতরা হলো, উপজেলার কদমতলী গ্রামের জামির হোসেনের ছেলে রবিন মিয়া (২২), ময়মনসিংহ জেলার ধোবাউড়া থানার কাশিপুর গ্রামের আব্দুর রহিমের ছেলে জহিরুল (২৪)।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পূর্বধইর পশ্চিম ইউনিয়নের কদমতলী গ্রামে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে স্থানীয় হুমায়ুন কবিরের কৃষি জমি হইতে মাটি উত্তোলন করে জামির হোসেনের জমিতে এমন সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকতার্র নির্দেশে পূর্বধইর পশ্চিম ইউনিয়নের উপ-সহকারী কর্মকতা (ভূমি) রিয়াদ মাহমুদ ও ২ জন অফিস সহায়কসহ রবিবার দুপুরে মাটি উত্তোলনের স্থানে গিয়ে ড্রেজার মেশিন বন্ধ করার অনুরোধ করে। এতে অভিযোক্তরাসহ একদল সংঘবদ্ধ ভূমিদস্যু ও অবৈধ ভাবে মাটি উত্তোলকারি সিন্ডিকেটের সদস্যরা দেশীয় তৈরী অস্ত্রশস্ত্রদি নিয়া সরকারী কাজে বাধা প্রদান করে এবং উপস্থিত সরকারী কর্মকতার্-কর্মচারদের উপর হামলা করে ৩ জনকে আহত করে। ওই ভূমিদস্যুরা অবৈধ ভাবে মাটি উত্তোলকরতে একটি সিন্ডিকেট গড়ে তোলে। ওই সিন্ডিকেটটি দীর্ঘদিন থেকে প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। পরে সেই কৃষি জমি ও আশেপাশের জমি থেকে প্রভাব খাটিয়ে অবৈধ ড্রেজারের মাধ্যমে মাটি উত্তোলন করে আসছিল। আহতরা মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

এই ঘটনায় রবিবার রাতে পূর্বধইর পশ্চিম ইউনিয়নের উপ-সহকারী কর্মকতা (ভূমি) রিয়াদ মাহমুদ বাদী হয়ে বাঙ্গরা বাজার থানায় একটি মামলা করলে দুই জনকে আটক করে পুলিশ।

সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন বলেন, বিষয়টি উধ্বর্তন কতৃপক্ষকে জানানো হয়েছে এবং সংশ্লিষ্ট থানা পুলিশকে বিষয়টি তদন্ত করে প্রয়োজনিয় ব্যাবস্থা গ্রহনের অনুরোধ করা হয়েছে।

বাঙ্গরা বাজার থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ (ওসি) কামরুজ্জামান বলেন, সরকারী কাজে বাধা প্রধান বিষয়ে একটি মামলা হয়েছে। রবিবার দিবাগত রাতে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেও মধ্যে এক জনকে খামারগ্রাম থেকে অপর জনকে কদমতলী এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page