মুরাদনগর ১৩ নং সদর ইউপি নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

মনির খাঁন।।
কুমিল্লার মুরাদনগর উপজেলার ১৩নং মুরাদনগর সদর ইউনিয়নের নির্বাচনকে সামনে রেখে ২৭মে শুক্রবার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিস হতে চেয়ারম্যান, সংরক্ষিত নারী সদস্য ও সাধারন সদস্য পদে প্রতিদ্বন্দিতাকারী ৮১জনের মধ্যে প্রতীক বরাদ্দ করেন রিটার্নিং অফিসার ও মুরাদনগর উপজেলা নির্বাচন অফিসার মাসুদ আলম।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাযায় আসন্ন ১৫জুন ১৩নং মুরাদনগর সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ০৯জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৬জন ও সাধারন সদস্য পদে ৫৬জন প্রতিদ্বন্দিতা করছে। চেয়ারম্যান প্রার্থ হিসাবে প্রতিদ্বনন্দিতা করছেন কাজী তুফরিজ (নৌকা), জয়নাল আবেদীন(ঘোড়া), মোস্তাক আহমেদ মাসুদ( টেবিল ফ্যান), বশিরুল ইসলাম(আনারস), ফরিদ উদ্দিন আহাম্মদ(মোটর সাইকেল), দিদারুল আলম(হাত পাখা), নাজমুস সাকিব(টেলিফোন), আল কাউছার(অটো রিকসা) ও তছলিম আহমেদ(চশমা)।

সাধারন সদস্যদের মধ্যে পছন্দের প্রতীক ছিল ফুটবল, মোরগ, তালা,টিউবওয়েল। সংরক্ষিত নারী সদস্যদের পছন্দের প্রতীক ছিল মাইক, তালগাছ ও সূর্যমুখী ফুল। প্রতীক পেয়েই নির্বাচনী মাঠে নেমে পড়ে প্রার্থী ও তাদের কর্মী সমর্থকরা।তবে চেয়ারম্যানদের তুলনায় সাধারন সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের কর্মী-সমর্থকদের উৎসাহ ও উদ্দীপনা বেশী লক্ষ্য করা যায়।

এ বিষয়ে রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মাসুদ আলম জানান নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ নিরপেক্ষ করার লক্ষে দলীয় প্রতীক ব্যতিত লটারীর মাধ্যমে প্রতীক বরাদ্দ করা হয়েছে। এর আগে গত ৩১জানুয়ারী উপজেলার ২২টি ইউনিয়নের মধ্যে ২১টি ইউনিয়নে ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মামলা থাকার কারনে এ ইউনিয়নে নির্বাচন করা সম্ভব হয়নি।আগামী ১৫জুন এ ইউনিয়নে নির্বাচনে আর কোন বাধা নেই বলে জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
You cannot copy content of this page