যথাযোগ্য মর্যাদায় কুমিল্লা শিক্ষাবোর্ডে মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উদযাপন

নেকবর হোসেন।।
যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস ১৬ ডিসেম্বর তথা বিজয়ের সুবর্ণজয়ন্তি উদযাপন উপলক্ষে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড,কুমিল্লার উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানসূচি বাস্তবায়ন করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে বর্নিল আলোকসজ্জা, বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ,বিজয় র‌্যালী, ক্রীড়া প্রতিযোগিতা,পুরস্কার বিতরণ, র‌্যাফেল ড্র,মিলাদ মাহফিল ও আলোচনা সভা। ভোরে সূর্য উদয়ের সাথে সাথে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানসূচির সূচনা করেন।

সকাল ৭টায় বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস ছালাম -এর নেতৃত্বে বোর্ডের সকল কর্মকর্তা-কর্মচারী বোর্ড আঙ্গিনা থেকে র‌্যালি সহকারে গিয়ে কুমিল্লা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর নগর উদ্যানে স্থাপিত কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন এবং পরবর্তীতে সকাল ৯টায় বোর্ড প্রাঙ্গনে নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে বোর্ডের পক্ষ থেকে পুনরায় পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৯.১৫ টায় বোর্ড মিলনায়তনে বোর্ডের সকল কর্মকর্তা কর্মচারীর উপস্থিতিতে মহান বিজয় দিবস উপলক্ষে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও বিজয় দিবস উদযাপন কমিটির আহবায়ক ড. আসাদুজ্জামানের সভাপতিত্বে ও উপ-বিদ্যালয় পরিদর্শক মোহাম্মদ কামরুজ্জামানের সঞ্চালনায় বিজয় দিবসের তাৎপর্য আলোকপাত করে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির আসন অলংকৃত করেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস ছালাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ।বোর্ডের চেয়ারম্যান তাঁর বক্তব্যের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের তাৎপর্য তুলে ধরেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে সংগঠিত মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন তাঁদের রুহের মাগফেরাত কামনা করে তিনি বলেন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে।

উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আমাদের সবাইকে একনিষ্ঠ ভাবে কাজ করে যেতে হবে।বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী,বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আজহারুল ইসলাম, উপ-পরিচালক (হিসাব ও নিরীক্ষা)মোহাম্মদ ছানাউল্যাহ,কর্মচারী সমিতির সভাপতি মোঃ আবদুল খালেক প্রমুখ।

বাদ জোহর বোর্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। বিকাল ৩.৪৫ টায় শহীদ ভাষা সৈনিক ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে বোর্ডের চেয়ারম্যানের নেতৃত্বে বোর্ডের সকল কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী কর্তৃক পরিচালিত মুজিবর্ষে শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ। বিজয় দিবস উপলক্ষে বোর্ড ক্যাম্পাস আলোকসজ্জিত করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page