রেলের নিরাপত্তায় কুমিল্লার দেড় কিলোমিটারে ৬জন

কুমিল্লা প্রতিনিধি।।
রেলওয়ের নিরাপত্তায় কুমিল্লা অংশের ১৩০ কিলোমিটারে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে আনসার বিডিপি। ১৮ ডিসেম্বর থেকে এ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম বন্দর হয়ে সারা বাংলাদেশের সঙ্গে যোগাযোগের জন্য গুরুত্বপূর্ণ এলাকায় কুমিল্লা। এ জেলার নাঙ্গলকোটের শর্শদী থেকে ব্রাহ্মণপাড়ার সালদাওনদী ব্রিজ পর্যন্ত প্রায় ১৩০ কিলোমিটার রেলপথ আছে।

সারা দেশের সহিংসতা ছড়ানোর পর সতর্ক অবস্থানে যায় রেল কতৃপক্ষ। যার দরুন কেন্দ্রীয় এক নির্দেশনায় এ জেলায় ৫৬০ জন আনসার বিডিপি সদস্যকে নিয়োগ করা হয়েছে।

যেখানে প্রতি দেড় কিলোমিটারে প্রায় ছয়জন করে স্থায়ী টহলের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। যাদের মধ্যে দিনে ২জন এবং রাতে ৪জন টহল দিচ্ছে। ব্যাটেলিয়ন আনসারের চারটি রাতে এবং চারটি টিম দিনে পেট্রল ডিউটি পালন করছে।

আনসার বিডিপি কুমিল্লা জেলা কমান্ডেন্ট মো. শাহীদুল ইসলাম বলেন, আমরা সারা জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা করেছি। প্রত্যেকটা এলাকায় টহল জোরদার করেছি। আনসার ব্যাটালিয়ন সদস্যদের টর্চ, লাঠি, বাঁশি ও উইন্টার জেকেটের ব্যবস্থা করেছি৷ মোট কথা আমরা রেলের ১৩০ কিলোমিটারের নিরাপত্তায় যা যা করা দরকার সবই করেছি।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page