লক্ষণপুর ইসলামিয়া ফাযিল মাদরাসার উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

নেকবর হোসেন।।
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার লক্ষণপুর ইসলামিয়া ফাযিল মাদরাসার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

দিবসটি পালনে কর্মসূচির মধ্যে ছিল যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন, শিক্ষার্থীদের রচনা, চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, পবিত্র কোরআন খতম, আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিআরডি মন্ত্রীর উন্নয়ন সমন্বয়কারী ও উপজেলা যুবলীগের কার্যনির্বাহী সদস্য মোঃ কামাল হোসেন।

মাদরাসা গভর্নিং বডির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক মোঃ মহি উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নাথেরপেটুয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ জাফর ইকবাল, মাদরাসা গভর্নিং বডির সহ-সভাপতি মোঃ নুরুল আমিন, অধ্যক্ষ মাওলানা ছানা উল্লাহ বাশারী, গভর্নিং বডির সদস্য মোঃ আবদুর রহিম, মোঃ বোরহান উদ্দিন হিরা, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোঃ সহিদ উল্লাহ। এ ছাড়াও উপস্থিত ছিলেন মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মোঃ ইউসুফ ফারুকী, শিক্ষক প্রতিনিধি সহকারী অধ্যাপক (ইসলামের ইতিহাস) মোঃ সাইদুর রহমান, প্রভাষক (ইংরেজী) আবদুল কাদের, সিনিয়র শিক্ষক মোঃ শাহজালাল, ফিরোজ আলম বিএসসিসহ সকল শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীগণ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদরাসার প্রভাষক মোঃ আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানের বিভিন্ন প্রতিযোগিতায় শিক্ষার্থীদের মাঝে পুরস্কার মাদরাসার পক্ষ থেকে পুরস্কার তুলে দিতে গিয়ে প্রধান অতিথি মোঃ কামাল হোসেন বঙ্গবন্ধুর আত্মজীবনীর উপর লিখিত রচনা প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী হওয়া শিক্ষার্থীর লেখার প্রতি সন্তুষ্ট হয়ে মাননীয় এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি’র পক্ষ থেকে নগদ ৫ হাজার টাকা এবং অন্যান্য প্রতিযোগিতায় বিজয়ী আরো ১১ জনের হাতে নগদ ১১ হাজার টাকা তুলে দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ কামাল হোসেন বলেন ১৫ আগস্ট বাঙালী জাতির জন্য শোকাবহ দিন। যে মহান নেতার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছিল ১৯৭৫ সালের ১৫ আগস্ট পাকিস্তানি দোসর বিপথগামী সেনা সদস্যদের নেতৃত্বে স্বপরিবারে জাতির জনক শেখ মুজিবুর রহমানকে নির্মমভাবে হত্যা করে।

আজকে তোমরা যারা শিক্ষার্থী রয়েছো তোমাদেরকে বাংলাদেশ ও বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানতে হবে। কেননা বাংলাদেশ এবং বঙ্গবন্ধু একটি আরেকটির পরিপূরক। পরে তিনি বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও আয়োজনকারী প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

You cannot copy content of this page