লাশ দাফনে এগিয়ে আসেনি স্বজনরা; দাফন করলেন যুবলীগ

মনির খাঁন, মুরাদনগর উপজেলা প্রতিনিধি।
কুমিল্লার মুরাদনগরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী এক মহিলার লাশ দাফনে এগিয়ে আসেনি স্বজনরা। পরে খবর পেয়ে সে লাশ দাফনে এগিয়ে এসেছেন হ্যালো যুবলীগ টিমের সদস্যরা।

রবিবার বিকেলে উপজেলার দিঘীরপাড় এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, দিঘীরপাড় এলাকার শামসুল খাঁন ছিলেন নি:সন্তান দম্পতি। দীর্ঘদিন অসুস্থ থাকার পর তার স্ত্রী আমিনা খাতুন (৫৫) রবিবার সকালে মারা যায়। মারা যাওয়ার পর লাশ দাফনে এগিয়ে আসে নি স্বজন ও প্রতিবেশীরা।

পরে বাঙ্গরা বাজার থানা যুবলীগের হট লাইনে ফোন আসলে লাশ দাফনে এগিয়ে আসেন বাঙ্গরা বাজার থানা যুবলীগের আহব্বায়ক নাইউম খাঁন ও যুবলীগের যুগ্ম আহব্বায়ক আব্দুল্লাহ নজরুল সহ তাদের গঠন করা হ্যালো যুবলীগ টিমের সদস্যরা। যবলীগের যুগ্ম আহব্বায়ক আব্দুল্লাহ নজরুল বলেন, এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ’র নির্দেশনায় করোনার এই মহামারিতে আমরা গঠন করেছি হ্যালো যুবলীগ টিম।

এই টিমের সদস্যরা করোনায় আক্রান্ত ব্যাক্তিদের দাফন কাফন সহ দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়ে আসছে। তার ধারাবাহিকতায় রবিবার সকালে আমিনা খাতুন নামে করোনায় আক্রান্ত এক মহিলার লাশ দাফন সম্পূর্ন করেছি। আমাদের টিমে মহিলা সদস্য না থাকায় অনেক বুঝিয়ে দুজন প্রতিবেশী মহিলাকে দিয়ে মৃতব্যাক্তির গোসল ও কাফন সম্পাদন করেছি।

জানাজা শেষে তার লাশ দাফন করে হ্যালো যুবলীগ টিমের সদস্যরা। পরে ওই পরিবারের মাঝে যুবলীগ নেতা বাহার খাঁনের অর্থায়নে খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page