শিক্ষার মান উন্নয়নে খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় শিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার বুড়িচং উপজেলার স্বনামধন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান খাড়াতাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শিক্ষকদের জন্য প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

শনিবার (১৮ মার্চ) প্রশিক্ষণ কর্মশালায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোঃ সোলায়মান।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উচ্চমাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট এর সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুল কাদির।

সহকারী অধ্যাপক মোঃ শহিদুল ইসলামের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার উপাধ্যক্ষ মুফতি মাওলানা মোঃ আমিনুল ইসলাম।

মাদ্রাসার আরবি বিষয়ের শিক্ষক মোঃ সোলায়মানের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে কর্মশালার সূচনা হয়।

উক্ত কর্মশালায় ছাত্রছাত্রীদের পড়ালেখার মান উন্নয়নে শিক্ষকদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে আলোচনা রাখেন মাদ্রাসার গভর্নিং বডির সম্মানিত সভাপতি প্রফেসর ড. মোঃ সোলায়মান।

তিনি তার বক্তব্যে শিক্ষকদের ব্যক্তিগত দায়িত্ব, প্রতিষ্ঠানের সাথে প্রশাসন এর সাথে দায়িত্ব, ছাত্র-ছাত্রীদের প্রতি দায়িত্ব ও কর্তব্য এবং সহকর্মীদের দায়িত্ব সম্পর্কে বিশদ আলোচনা রাখেন।

প্রধান অতিথি কাদির মাল্টিমিডিয়া এবং বর্তমান ডিজিটাল লার্নিং এবং ই লার্নিং কম্পিউটারের বিভিন্ন ব্যবহার এবং অনলাইন বেস লার্নিং সহ আধুনিক শিক্ষায় মাল্টিমিডিয়া ও ডিজিটাল কনটেন্ট এর প্রয়োজনীয়তা এবং বিভিন্ন অ্যাপস ব্যবহারের মাধ্যমে শিক্ষা কার্যক্রম কিভাবে পরিচালনা করা যায় সেই বিষয়ে আলোচনা রাখেন।

উক্ত প্রশিক্ষণ সভায় মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা মোঃ মহিউদ্দিন, মাদ্রাসার সকল প্রভাষক বৃন্দ, শিক্ষকবৃন্দ ও শিক্ষিকা বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে শিক্ষকদের মান উন্নয়নসহ ছাত্রছাত্রীদের সাথে সম্পর্ক উন্নয়ন এবং একাডেমিক কার্যক্রম আরও গতিশীল হবে বলে শিক্ষকরা আশাবাদ ব্যক্ত করেন।

পরিশেষে সভার সভাপতি শিক্ষকদের কে এই কর্মশালায় উপস্থিত থেকে প্রশিক্ষনে অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ কৃতজ্ঞতা জানান এবং মাদ্রাসার উপাধ্যক্ষ আমিনুল ইসলাম এই প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষকরা আগামী সময় মাদ্রাসায় যথাযথভাবে তাদের পাঠ পরিকল্পনা কার্যক্রম সম্পন্ন করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের প্রফেসর ড. মোঃ সোলায়মান ও উচ্চমাধ্যমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট এর সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুল কাদির

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

You cannot copy content of this page