শিশুর প্রতিভা বিকাশের অন্যতম মাধ্যম খেলাধুলা -আবু জাহের এমপি

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আলহজ্ব মুহাম্মদ আবু জাহের বলেন, খেলাধুলা হলো শিশুর শারিরিক শক্তি ও মানসিক চিন্তা চেতনা বুদ্ধিমত্তা বিকাশের অন্যতম মাধ্যম।

পড়াশোনার পাশাপাশি বিভিন্ন রকমের খেলাধুলা শিশু কিশোরদের মনস্তাত্তিক পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। মহান শহীদ দিসব ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে ২১ ফেব্রুয়ারি (বুধবার) বিকেলে উপজেলার মাধবপুর ইউনিয়নের রানীগাছ যুব সমাজের উদ্যোগে আয়োজিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় সাংসদ আবু জাহের বলেন, প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি কোমলমতি শিশু কিশোরদের জন্য প্রয়োজন খেলাধুলায় অংশগ্রহণ করা। খেলাধুলা করার ফলে শিশু কিশোরদের মনে সমষ্টিগত দলবদ্ধ ভাবে কাজ করার মনমানসিকতা তৈরি হয়। তিনি আরও বলেন, পড়াশোনার পাশাপাশি শিশু কিশোররা যদি পর্যাপ্ত খেলাধুলা করে তাহলে প্রত্যেকের মানসিক চিন্তার বিকাশ সাধন হবে। খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মাধ্যমেই শিশুর ভেতরের সুপ্ত প্রতিভা জাগিয়ে তুলতে হবে।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নোয়াব মিয়া’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাধবপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য আব্দুল মতিন, সাবেক ইউপি সদস্য মো. ইউনুছ মিয়া, সমাজসেবক নুরুল ইসলাম, মামুন চৌধুরী, সহকারী শিক্ষক মাহমুদা চৌধুরী, মোস্তাফিজুর রহমান, মাহবুব চৌধুরী বাবু, মহিলা ইউপি সদস্য কুহিনুর আক্তার।

উক্ত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক তত্ববদানে ছিলেন এবং অনুষ্ঠান পরিচালনা করেন তরুণ সমাজসেবক কামরুল হাসান আলমাছ। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন ইসমাইল সরকার, সাদেক মিয়া, মো. ইয়াকুব, হাসান, রাসেল ভূইয়া, মেহেদী হাসান, সাইফুল ইসলাম ও শামীম মিয়া।

এছাড়া দিনব্যাপী আয়োজিত এসব অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য আলহজ্ব মুহাম্মদ আবু জাহের সহ অন্যান্য অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কার তোলে দেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page