শুধু পাঠাগারে বই সাজিয়ে রাখলেই হবে না, ভালোবেসে পড়তে হবে – এমপি বাহার

আশরাফুল হক।।
বাংলাদেশের আয়োজনে বই প্রদর্শনী মেলা ও সাহিত্য জলসা অনুষ্ঠিত হয়। ইমাম হোসাইন, চেয়ারম্যান- পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর সঞ্চলনায় ও আলোকচিত্রী নাট্যজন শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার। প্রধান অতিথির বক্তব্যে হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার বলেন, শুধু পাঠাগারে বই সাজিয়ে রাখলেই হবে না, বইকে ভালোবেসে পড়তে হবে। বইয়ের সাথ আত্মার সম্পর্ক সৃষ্টি করতে হবে। আরেকটি কথা না বললেই নয়, কুমিল্লা বিভাগ নিয়ে ষড়যন্ত্রকারীরা অনেক ষড়যন্ত্র করছে। তাই আমি কুমিল্লার গণমানুষের দাবির সাথে আবারও সুরে সুর মিলিয়ে বলতে চাই ময়নামতি নামে বিভাগ নয় কুমিল্লা নামেই বিভাগ হবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ। গবেষক ও বাংলা একাডেমির কর্মকর্তা মামুন সিদ্দিকী। গবেষক হাশেম সুফি, লালমাই কলেজের সাবেক অধ্যক্ষ শফিকুল ইসলাম। অধ্যাপক ড. মোঃ আলী হোসেন চৌধুরী ট্রেজারার, সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহ জাতীয় গবেষক ও শিক্ষাবিদ প্রমূখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page