সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতি শুভ উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক।। 
প্রান্তিক গ্রামীন মানুষের সেবা দিতে উদ্বোধন হলো সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতি। শনিবার(১৩ আগস্ট)  কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পিপুলিয়া বাজারে সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতি উদ্বোধন করা হয়।

এর পূর্বে পিপুলিয়া এলাকায় ভালো মানের কোনো চিকিৎসার ব্যবস্থা ছিল না। চিকিৎসার জন্য রুগীরা শহরে ছুটে যেতে হতো। কিন্তু এই সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতি উদ্বোধন হওয়াতে চিকিৎসা নেওয়ার সমস্যা আর থাকবে না বলেই মনে করছেন সাধারণ মানুষ। উদ্বোধন হওয়া ডায়াবেটিক সমিতিতে নিয়মিত ডাক্তার থাকবেন চারজন। বিনামূল্যে ওষুধ পত্র দেওয়ার সুব্যবস্থা ও থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল হাই বাবলু। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতির প্রতিষ্ঠাতা, বিশিষ্ট সমাজসেবী ও  ও কর্ণফুলি শিপ বিল্ডার্স লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট শিল্পপতি ইঞ্জিনিয়ার এম.এ রশিদ।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল হাই বাবলু বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের ৩য় কাজ ছিলো স্বাস্থ্য সেবা। আজকে এই নতুন মাত্রা যুগ করেছেন সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতি।আর ডায়বেটিস একটি কালসাপের মতো। কাউকে ধরলে আর ছাড়েনা।এখন থেকে সকলে নিয়মিত সেবা পাবেন এই ডায়াবেটিক সমিতিতে।তিনি আরও বলেন, এম এ রশিদ সাহেব তিনি মানুষের সেবার জন্য লক্ষ কোটি টাকা দান সদকা করেন। এই কুমিল্লায় এমন কোনো প্রতিষ্ঠান নেই যেই প্রতিষ্ঠানে ওনার দান নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির এপিএস কেএম সিংহ রতন। বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আবদুল মজিদ, প্রফেসর ডাক্তার সাইফুর রহমান, শিক্ষানুরাগী ও সমাজসেবক ইঞ্জিনিয়ার শফিউল্লাহ মিয়াজী।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামিলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন। পিপুলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মুফতি নজির আহমেদ, নজরুল একাডেমির প্রধান শিক্ষক আবু তাহের, কিং টঙ্গীরপাড় জালালীয়া মহিলা দাখিল মাদরাসার সুপার আমিনুল ইসলাম, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম, ২ নং চৌয়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ সোহাগ।

২ নং চৌয়ারা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু ইসহাক সিদ্দিকী। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতির পরিচালক ডাঃ মাসুম বিল্লাল ও সদর দক্ষিণ ডায়াবেটিক সমিতির পরিচালক আনিসুর রহমান। এছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page