সশরীরে পরীক্ষা নেবে কুবি

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) চলমান পরীক্ষাগুলো সশরীরে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। তবে মানতে হবে কঠোর স্বাস্থ্যবিধি। শনিবার (২২ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, যেসকল পরীক্ষা বর্তমানে চলমান রয়েছে এবং যেসকল পরীক্ষার সূচি ইতিমধ্যে ঘোষিত হয়েছে সে পরীক্ষাগুলো সশরীরে কঠোর স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।

রেজিস্ট্রার অধ্যাপক আবু তাহের বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে চলমান পরীক্ষাগুলা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যে সকল পরীক্ষা চলমান রয়েছে এবং যেগুলোর সময়সূচী ঘোষিত হয়েছে তা কঠোর স্বাস্থ্যবিধি মেনে সশরীরে অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, গতকাল রাতে সরকারি সিদ্ধান্ত মোতাবেক ক্লাস-পরীক্ষা বন্ধ করলেও বিভিন্ন জায়গা থেকে পরীক্ষা চলমান রাখার দাবি জানানো হয়। এছাড়া শিক্ষার্থীরা দীর্ঘসময় সেশনজটে ছিল, এখন যদি আবার পরীক্ষা বন্ধ হয়ে যায় তাহলে অনেক শিক্ষার্থী ঝরে পড়বে। এছাড়া অনেক বিশ্ববিদ্যালয় ক্লাস বন্ধ করলেও পরীক্ষা চলমান রেখেছে। তাই শিক্ষার্থীদের সেশনজটের কথা চিন্তা করে আমরা পরীক্ষা রুটিন পরীক্ষা চলমান রাখার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে গতকাল শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল থেকে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ এবং আবাসিক হলসমূহ খোলার রাখার সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্তের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরুপ প্রতিক্রিয়া জানান শিক্ষার্থীরা। সশরীরে পরীক্ষা চলমান রাখার দাবিতে আন্দোলনের ডাক দেয়া হয়।

উল্লেখ্য, করোনার নতুন ধরণ ওমিক্রন সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী দুই সপ্তাহের জন্য সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের এক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ, অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করেছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে, স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা আশঙ্কাজনক। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page