সাংবাদিকরা হল ডাক্তার – কুবি উপাচার্য

কুবি প্রতিনিধি।।
‘ডাক্তাররা যেমন মানুষের রোগ নিরাময় করে তেমনি সাংবাদিকরাও সমাজের অনিয়ম নিরাময় করে। শুধু এই বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নয়, বিশ্বের সকল সাংবাদিকদের আমি ডাক্তার মনে করি।’ কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) দায়িত্ব হস্তান্তর ও প্রকাশনা উৎসবে এসব কথা বলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) নতুন কার্যনির্বাহী পরিষদ-২০২২ এর নিকট দায়িত্ব হস্তান্তর এবং প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল ক্লাস রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় সাংবাদিক সমিতির বার্ষিক সাময়িকী ‘সারথী’র মোড়ক উন্মোচন করা হয়।

সাংবাদিক সমিতির সভাপতি তানভীর সাবিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন। বিশেষ অতিথি হওসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের ও শিক্ষক সমিতির সভাপতি ড. দুলাল নন্দী।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন অনুষেদর ডিন, হল প্রভোস্ট, কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যনির্বাহী কমিটি নির্বাচন ২০২০-২১ এর প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ, কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০২২ এর প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. শামিমুল ইসলামসহ নির্বাচন কমিশনারবৃন্দ, বিশ্ববিদ্যালয় প্রক্টর ও কুবিসাসের উপদেষ্টা অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা হাবিবুর রহমান, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও দ্য বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার প্রতিবেদক জাহিদুল ইসলাম, কর্মকর্তা পরিষদের সভাপতি আবু তাহের ও সাধারণ সম্পাদক আবদুল লতিফ, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, বিশ্বদ্যিালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, মাই টিভির কুমিল্লা জেলা প্রতিনধি আবু মূসা, স্পাইসি টিভির ব্যুরো প্রধান খালেদ সাইফুল্লাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং সমিতির সদস্যরা এসময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের বলেন, ‘প্রতিষ্ঠালগ্ন থেকে সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকে সাংবাদিক সমিতি বিশ্ববিদ্যালয়কে উপস্থাপন করছে। আমরা আশা করি তারা আগামীতেও বিশ্ববিদ্যালয়কে উপস্থাপন করে যাবে এবং অতীতের মতো ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবে।’

ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, সাংবাদিকেরা সমাজের জন্য, দেশ ও জাতির জন্য কাজ করে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিও বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করে যাচ্ছে। আপনারা সততা, সাহসীকতা এবং দায়িত্বশীলতা থেকে আপনাদের দায়িত্ব পালন করবেন এবং বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করবেন।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ‘ক্যাম্পাসের সবচেয়ে প্রাণবন্ত সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। বিভিন্ন সময় সাংবাদিক সমিতি আমাদের বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে যাচ্ছে যাতে আমরা নানা সমস্যা সম্পর্কে জানতে পারি। কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ওয়াচডগের ভূমিকা পালন করছে।’

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তানভীর সাবিক বলেন, আমরা এই বিশ্ববিদ্যালয়ে অনেক চড়াই উৎরাই পার করেছি। এ ক্যাম্পাস উপাচার্যের শোকজ, হামলার শিকার হয়েছি তবুও আমরা সত্য ও ন্যায়ের পথ থেকে বিচলিত হয় নি। ভবিষ্যতেও সাংবাদিক সমিতি বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকবে৷’

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর সাংবাদিক সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক দেশ রূপান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শাহাদাত হোসেন বিপ্লব এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক ইনকিলাবের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. মেহেদি হাসান মুরাদ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page