সামাজিক সংগঠন আলোকিত পূর্ব জোড়কাননের উদ্যোগে মাদকের বিরুদ্ধে বইপাঠ কর্মসূচি

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল, কুমিল্লা।।
কুমিল্লার সদর দক্ষিণে সামাজিক সংগঠন আলোকিত পূর্ব জোড়কানন এর উদ্যোগে মাদকের বিরুদ্ধে বইপাঠ কর্মসূচির আয়োজন করা হয়েছে। শনিবার বিকাল ৪ টায় সদর দক্ষিণ উপজেলা প্রশাসন ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর যৌথ উদ্যোগে মাদক প্রবণ এলাকা রাজেশপুর ইকোপার্কে মাদকের বিরুদ্ধে বইপাঠ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাব মোঃ আব্দুর রহিম। পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর আহ্বায়ক মোঃ ইমাম হোসাইন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মহিউদ্দিন, সাধারণ সম্পাদক শাহরিয়ার শুভ এবং সংঠনের অন্যান্য সদস্যসহ স্থানীয় প্রায় অর্ধ শতাধিক পাঠক।

উল্লেখ্য মহান স্বাধীনতা সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে উপজেলা প্রশাসন ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ যৌথ উদ্যোগে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় মুজিব শতবর্ষে শত পাঠাগার গড়ার উদ্যোগ নেওয়া হয়। তারই অংশ হিসেবে ৯২ তম পাঠাগার হিসেবে সামাজিক সংগঠন আলোকিত পূর্ব জোড়কাননকে পাঠাগার হিসেবে স্বীকৃতি দেয়।

অনুষ্ঠানে সভাপতি তার বক্তব্যে বলেন ইতিমধ্যেই মুজিব শতবর্ষে শত পাঠাগার গড়ার যে কার্যক্রম এগিয়ে চলছে, তাতে আমাদের বিশ্বাস অচিরেই কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা বাংলাদেশের মধ্যে একটি দৃষ্টান্ত স্থাপন করবে।

সমগ্র দেশে একটি যুগোপযোগী বইপড়ার আন্দোলন গড়তে পাঠাগার আন্দোলন কাজ করছে। সরকার আমাদের কার্যক্রমে সবধরনের সহযোগিতা করতেছে। আমাদের দুয়েক টি সমস্যা আছে আশা করি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা অচিরেই তা সমাধান করে দিবেন। জ্ঞান ভিত্তিক সমাজ গঠনের জন্য আজ আমরা ঐক্যবদ্ধ হয়েছি। জাতীয় গ্রন্থকেন্দ্র আমাদের পাশে রয়েছে। এখন আমাদের কে একসাথে কাজ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন যুব ও ছাত্র সমাজ কে বইপড়ায় মনোযোগ দিয়ে জীবন কে আলোকিত করতে হবে। তবেই আমরা দেশ ও জাতি কে এগিয়ে নিতে পারবো। বই পড়ার মাধ্যমে নিজেদের সুপ্ত মেধাকে বিকশিত করা হয়। নিজেদেরকে দেশ ও জাতির সামনে তুলে ধরা যায়। জাতির সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। তোমরা বেশি বেশি বই পড়বে তোমাদের পাশে সদর দক্ষিণ উপজেলা প্রশাসন ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ সব সময় থাকবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

You cannot copy content of this page