সৌন্দর্যের লীলাভূমি কুমিল্লা

আমরা কুমিল্লার মানুষ হয়েও অনেক সুন্দর স্থানের খবর রাখিনা। পর্যটন এর প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি মানেই কুমিল্লা। আমরা আসলেই গর্বিত।

“কুমিল্লাএগুলেই বাংলাদেশ এগুবে”। সরকারের রাজস্ব আয়ের সর্বোচ্চ রেমিট্যান্স দিচ্ছে কুমিল্লার প্রতিটি মা বাবার সু-সন্তানরা নিজের শারিরীক পরিশ্রমের বিনিময়ে।

আর বাংলাদেশ ও এগিয়ে যাচ্ছে মাথা উঁচু করে। আমরা সেই কুমিল্লার সন্তান। সন্তানদের মলিন মুখ কোন মা দেখতে চায়না। বঙ্গবন্ধু পরিবারের সন্তানেরা সাধারণ মানুষের মলিন মুখ দেখলেই বুকে টেনে নেয়। আমাদের বাহার ভাই তার নেতাকর্মীদেরকে ঐ আদর্শে আদর্শিত করে। একদিকে সন্তানদেরকে বঞ্চিত করবেনা একজন মা হিসেবে। অন্যদিকে, ভাইয়ের কথা ভাইয়ে না রাখতে পারে কিন্তু ভাইয়ের কথা বোনেরা কখনোই নিরাশ করেনা।

আমি একজন পথিকৃৎ কুমিল্লার গর্বিত নাগরিক হিসেবে, বাহার ভাইয়ের এই দাবির যুক্তিতে, বঙ্গবন্ধু পরিবারের তথা,” গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ” সৃষ্টির একমাত্র অভিভাবক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সৌভাগ্যবতী কন্যা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা এর কাছে আকুল আবেদন আমার ” কুমিল্লা ” নামেই বিভাগ ঘোষণা করুন।

আমাদের বাহার ভাই রাজপথের সৈনিক। প্রয়োজনে রাজপথে গিয়ে আপনার কাছে ভিক্ষা চাইবো।

আবারো বাহার ভাইয়ের “কুমিল্লা এগুলে বাংলাদেশ এগুবে ” স্লোগানকে বুকে নিয়ে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ নং উত্তর দুর্গাপুর ইউনিয়ন এর ০২ ওয়ার্ডবাসিকে শুভেচ্ছা ও শুভকামনা জানাই। প্রত্যেক প্রার্থীর সম্মানজনক আচরণ বিধি কামনা করি যেনো আমাদের নেতার কাছে এই নির্বাচনে আসল যোগ্য প্রার্থীরা হাসিমুখে গিয়ে ফলাফল জানিয়ে আসতে পারে।

দলের কাছে এই একটা প্রতিবেদন জমা দিবো বলে আশা রাখছি।

আমিও আপনাদের কাছে দোয়া চাইছি সকলের মঙ্গল কামনা করে।

কুমিল্লা নিয়ে যার প্রতিটি সকালের ঘুমভাঙ্গা এবং পরের দিনের কুমিল্লার পরিকল্পনা মাথায় নিয়ে ঘুমোতে যাওয়া মানুষটা, কুমিল্লার গণমানুষের নেতা, স্বাধীনতার একজন প্রথম শ্রেণির বীর, রাজপথের সবচেয়ে প্রথম সারির একজন আন্দোলনকারী, জাতীয় সংসদের মাননীয় সদস্য, কুমিল্লা ০৬ নির্বাচনী এলাকা –
মাননীয় সাংসদ, বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার ভাইয়ের পক্ষ থেকে সবাইকে শুভেচ্ছা জানিয়ে, আমি নিম্নোক্ত পদ থেকে অব্যহতি জানানোর দরখাস্ত দাখিল করার জন্য উক্ত কমিটির সাথে আলোচনা করে সবাইকে জানাবো ইনশাআল্লাহ।

লেখকঃ
মোঃ নাজমুল ইসলাম (জুয়েল)
প্রশাসনিক কর্মকর্তা
সিন সাং স্যুজ বিডি লিমিটেড, কুমিল্লা ইপিজেড।

বিঃ দ্রঃ Friends of Comilla S.S.C. 2001 এর অনেক বন্ধু ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করেছে, করছে এবং করবে। কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহবায়ক আমাদের প্রিয় বন্ধু সিহানুক সকল প্রার্থীকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন। আমরা চেষ্টা করছি সময় করে একসাথে হবো।
অনুরোধ – সবাই পজিটিভ দৃষ্টিতে দেখবেন লেখাটা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page