স্বেচ্ছাসেবী সংগঠন “আলোকিত পূর্ব জোড়কানন “এর আত্মপ্রকাশ

মোঃ উজ্জ্বল হোসেন বিল্লাল, কুমিল্লা।।
কুমিল্লা সদর দক্ষিন উপজেলার ৬নং পূর্বজোড়কান ইউনিয়নের সেচ্ছাসেবী ও মানবিক সহায়তামূলক সংগঠন ” আলোকিত পূর্বজোড়কানন ” এর আত্মপ্রকাশ ও বস্রবিতরণ অনুষ্ঠিত হয়েছে।শনিবার ২০শে নভেম্বর রাজেশপুর ইকোপার্ক সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়।

অনুুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্ভোধক হিসেবে উপস্থিত ঢাকা কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু সিনা সৈয়দ তারেক, অনুষ্ঠানে মোহাম্মদীয়া আরাবিয়া নূরানী মাদরাসা ও এতিমখানার পরিচালনা কমিটির সভাপতি মতিউর রহমান জালাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালবাগ দারুসুন্নাহ আলিম মাদরাসার অধ্যক্ষ মাও আনোয়ারুল আজিম মজুমদার, লালবাগ রওশন আশরাফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মঈন উদ্দিন, কমলপুর দাখিল মাদরাসার সুপারিন্টেনডেন্ট মাও আয়ুব আলী,মাথুরাপুর দাখিল মাদরাসার সুপারিন্টেনডেন্ট মোঃ নুরুল ইসলাম,মাথুরাপুর আক্তার আলী মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ইমতিয়াজ আহম্মেদ জুয়েল, গোয়ালগাও মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুল হান্নান খন্দকার, বিশিষ্ট সমাজ সেবক ডাঃ আব্দুস সামাদ চৌধুরী, আলোকিত পূর্ব জোড়কানন এর সিনিয়র সদস্য আব্দুল মমিন, মহিদ্দিন স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গরা সহ সংগঠনের সকল পর্যায়ের সদস্যবৃন্দরা।

অনুষ্ঠানে মোহাম্মদীয়া আরাবিয়া নূরানী মাদরাসাও এতিমখানার ছাত্রছাত্রীদের মাঝে বস্ত্র বিতরণের মাধ্যমে সংগঠনের আত্মপ্রকাশ হয়। পূর্বজোড়কানন ইউনিয়নের প্রবাসী এবং তরুনদের নিয়ে শিক্ষার প্রসার, বাল্যবিবাহ রোধ রক্তদান সহ সামাজিক এবং অরাজনৈতিক সংগঠন হিসেবে কার্যক্রম পরিচালিত হবে বলে জানান সংগঠনের সদস্যরা।

অনুষ্ঠানে অতিথিরা বক্তব্যে বলেন স্বেচ্ছাসেবী সংগঠন মানে মানুষের বিপদে নিজের উদ্দোগে কাজ করা। স্বার্থ ছাড়া কাজ করতে হবে। তোমরা সমাজ ও সমাজের মানুষের জন্য এমন কিছু করতে হবে যেন সমাজের মানুষ তোমাদের সবসময় মনে রাখতে পারে। সমাজে ভালো কাজ করতে গেলে বিভিন্ন রকমের বাধা আসবে সবরকম বাধা বিপত্তি মোকাবেলা করেই সামনের দিকে এগিয়ে যেতে হবে। সংগঠনের সকল সদস্যরা সততা সাহস এর মাধ্যমে কাজ করতে হবে। ২০৪১ এর উন্নত বাংলাদেশ রুপান্তরিত করতে হলে তোমাদেরকে দায়িত্ব নিতে হবে। একটা দেশের ভবিষ্যত কান্ডরি হচ্ছে যুবক সমাজ।

যুবকরাই একদিন সমাজ ও দেশকে নেতৃত্ব দিবে। আমাদের সমাজের যুবকরা যেন অবৈধ কাজে জড়িয়ে না যায় তাদের দিকে খেয়াল রাখতে হবে।সমাজের কোনো মানুষ যদি অবৈধ বা খারাপ কাজে লিপ্ত থাকে তাদেরক বুঝিয়ে সঠিক পথে আনার চেষ্টা করতে হবে। সংগঠনের সকলের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই সংগঠনে জড়িত থেকে খারাপ করা যাবে না। কোনো মানুষের সাথে যেন প্রতিহিংসা সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তোমাদের স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত পূর্ব জোড়কানন এর যাত্রা শুভ হোক।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page