হিন্দু মহাজোটের সভাপতি গোবিন্দ চন্দ্র প্রমানিককে গ্রেফতার করুন -এমপি বাহার

নেকবর হোসেন।।
সম্প্রীতি বিনষ্টকারীদের প্রতিহতের ডাক দিয়ে কুমিল্লায় গণজমায়েত অনুষ্ঠিত হয়। বিকেল ৩টায় অনুষ্ঠিত গণজমায়েত অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

এমপি বাহার বলেন, এর আগেও কুমিল্লায় নানাভাবে সম্প্রতি বিনষ্টের চেষ্টা চালিয়েছে ষড়যন্ত্রকারীরা। আমরা তাদের প্রতিহত করেছি। এবার আবার কুমিল্লায় ষড়যন্ত্রের বীজ বোনা হয়েছে,তবে এখানকার হিন্দু-মুসলমান ভাই ও প্রশাসনের দৃঢ়তায় কুমিল্লায় প্রাণহানির ঘটনা ঘটেনি।

এমপি বলেন, মুসলিম মৌলবাদীরা যেমন দেশে সংঘাত ছড়াচ্ছে, হিন্দু মৌলবাদীরাও দেশে সংঘাত ছড়াচ্ছে। তেমনই একজন গোবিন্দ প্রামাণিক। সে বিভিন্ন জায়গায় উস্কানিমূলক বক্তব্য দিচ্ছে,তাকে গ্রেফতার করা হোক।

তিনি বলেন,কুমিল্লার ঘটনার রেশ ধরে রংপুরে হিন্দু ভাইদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। হামলাকারীদের উদ্দেশ্য করে তিনি বলেন, একটু সাবধান থাকবেন মিয়া ভাইয়েরা। আপনাদের কাউকে ছাড় দেওয়া হবে না। আপনারা যেমন মানুষের ঘরবাড়ি জ্বালিয়ে দিচ্ছেন,পেট্রল ঢেলে আপনাদের ঘরবাড়িও জ্বালিয়ে দেওয়া হবে।এতে বিপুল সংখ্যক জনতা অংশ গ্রহন করেন। মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট জহিরুল ইসলাম সেলিমের সভাপতিত্বে গনজমায়েতে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন যারা সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে তাদেরকে কাউকে ছাড় দেয়া হবে না।

দায়ীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে। সনাতন ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা কেউ ভয় পাবেন না আমি সর্বদা আপনাদের পাশে আছি। শান্তির কুমিল্লাকে অশান্ত করার অপচেষ্টা কঠোর হাতে দমন করা হবে। এমপি বাহার বলেন, পূজা মন্ডপ ও মন্দিরে যারা হামলা করেছেন এবং ভিডিও ও ছবি প্রচার করে নাশকতা সৃষ্টির অপচেষ্টা চালিয়েছে ইতিমধ্যে তাদেরকে সনাক্ত করা হয়েছে, তাদের আইনের আওতায় এন কঠিন বিচারের মুখমুখি করা হবে।

বক্তব্যে এমপি বাহার বলেন, জাতীয় হিন্দু মহাজোটে সভাপতি গোবিন্দ চন্দ্র প্রমানিক উস্কানিমূলক বক্তব্য দিয়ে বিভ্রান্ত সৃষ্টি করেছেন। তাকে গ্রেফতারের দাবি জানান এমপি বাহার ।

গত ১৩ অক্টোবরের ঘটনায় দ্রুত ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ ও জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান এমপি বাহার। গণজামায়েতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ডা: মোহাম্মদ শহিদুল্লাহ, সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর,আতিক উল্লাহ খোকন,সাংগঠনিক সম্পদক আবদুল হাই বাবলু, চিত্তরঞ্জন ভৌমিক,সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল,মহানগর যুবলীগের আহ্বায়ক আবদুল্লাহ আল মাহমুদ সহিদ,জাগ্রত মানবিতকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা,মহানগর কৃষক লীগের আহ্বায়ক খোরশেদ আলম, শ্রমিক লীগের আহ্বায়ক এম এ কাইয়ুম, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি শিব প্রসাদ রায়, সাধারণ সম্পাদক অচিন্ত্য দাস টিটু,মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস প্রমুখ।

সম্প্রতির এ গনজমায়েতে হিন্দু বৌদ্দ খ্রিষ্টান ঐক্য পরিষদ, বিভিন্ন মন্দিরের পরিচলনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় মহানগর ও আদর্শ সদর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও এতে অংশ গ্রহন ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

You cannot copy content of this page