হোমনার ছেলে ডক্টর মনজুরুল ইসলামের বৃটেন উলস্টার বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে যাত্রা

সোনিয়া আফরিন।।
হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধানশিক্ষক জনাব মোঃ নুরুল ইসলাম বি.কম সাহেব ও রত্নগর্ভা জননী- সুফিয়া বেগম এর চতুর্থ সন্তান আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম গ্রেট বৃটেনের বেলফাস্টে অবস্থিত উলস্টার বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে কাতার এয়ারলাইন্সের একটি বিমানে আজ সন্ধ্যায় স্ব-পরিবারে যাত্রা করেছেন।

পৃথিবীর প্রখ্যাত এই বিশ্ববিদ্যালয়টিতে ডক্টর মনজুর রিসার্চ এসোসিয়েট (সাইনটিস্ট) হিসেবে চার বছরের জন্য যোগদান করবেন।

উল্লেখ্য- ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় “রুয়েট”-এর কম্পিউটার প্রকৌশল বিভাগ থেকে কৃতিত্বের সাথে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জনের পর দক্ষিণ কোরিয়ার প্রখ্যাত উলসন বিশ্ববিদ্যালয় থেকে “তরঙ্গ প্রবাহ ও শব্দের গতি বিশ্লেষণ ও তার প্রভাব ও প্রকৃতি নির্ণয়” এর উপর পিএইচডি (ডক্টর অব ফিলোসফি) ডিগ্রি অর্জন করে।

পরবর্তী সে ইটালীর ট্রেন্টোতে অবস্থিত বিখ্যাত “ব্রুনোক্যাসলার রিসার্চ ইনস্টিটিউট”-এ পোস্টডক্টরাল রিসার্চারের দায়িত্ব পালন করেন। বিশ্বখ্যাত বিভিন্ন সাইন্স জার্নালে তার অনেক লেখা প্রকাশিত হয়েছে। দক্ষিণ কোরিয়ার উলসন বিশ্ববিদ্যালয় ডক্টরেট ডিগ্রি প্রদানের সময় তার সম্পর্কে বলা হয়েছে, “বাংলাদেশী এই কম্পিউটার বিজ্ঞানী ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম একজন কম্পিউটার জিনিয়াস। প্রগাঢ় জ্ঞানের অধিকারী।”

হোমনা উপজেলার শ্রীমদ্দি গ্রামের কৃতিসন্তান ডক্টর এম. এম. মনজুরুল ইসলাম আদর্শবান, প্রত্যয়ী ও পিতার মত মানবিক, সৎ ও নীতিতে অবিচল।

আমরা হোমনা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক-ছাত্র ডক্টর এম. এম. মনজুরুল ইসলামের সুন্দর আগামী প্রত্যাশা করি। তার ও তার পরিবারের বৃটেন যাত্রা শুভ হোক।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  

You cannot copy content of this page