হোমনায় স্বাস্থ্য সহকারিদের কর্মবিরতি অব্যহত

সোনিয়া আফরিন।।
কুমিল্লার হোমনায় ভ্যাকসিন হিরো সম্মান, স্বাস্থ্য সহকারীদের অবদান এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিয়োগ বিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরসনের দাবীতে সারাদেশের ন্যায় হোমনা উপজেলার স্বাস্থ্য সহকারিরা কর্মবিরতি পালন করছে। এতে উপজেলা ২৪০টি অস্থায়ী টিকাদান কেন্দ্র বন্ধ রয়েছে।

বাংলাদেশ হেলথ্ এ্যাসিস্ট্যান্ট এসেসিয়েশন হোমনা শাখার উদ্দোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কর্মবিরতি পালন করছে। এদের কর্মবিরতি কর্মসূচী ২৬শে নভেম্বর হতে শুরু করে দাবী না মানা পর্যন্ত চলবেন বলে জানান এরা।

এ বিষয়ে সংগঠনের সভাপতি মো. কবির হোসেন বলেন,১৯৯৮ইং সালে মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা, ২০১৮ইং সালে মাননীয় স্বাস্থ্য মন্ত্রীর ঘোষনা,এবং ২০শে ফেব্রæয়ারী ২০২০ইং তারিখে স্বাস্থ্য মন্ত্রীর লিখিত প্রতিশ্রুতি -স্বাস্থ্য পরিদর্শক-১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শক -১২ এবং স্বাস্থ্য সহকারীদের ১৩তম গ্রেড প্রদান করে নিয়োগবিধি সংশোধন সহ বেতন বৈষম্য নিরসনের দাবীতে এই কর্মসূচী পালন করা হচ্ছে।

সাধারণ সম্পাদক মোঃ তামরুজ্জামান বলেন, অন্যান্য ডিপাটমেন্ট প্রাণিকে টিকা দিয়ে টেকনিক্যাল মর্যাদা পাচ্ছে অথচঃ আমরা মানুষকে টিকা দিয়েও সেই মর্যাদা পাচ্ছিনা এমন বৈষম্য চাই না।

এ বিষয়ে পাপিয়া আক্তার বলেন, আমরা কাজ করি টেকনিক্যাল কিন্তু মর্যদা পাই নন টেকনিক্যাল এমন বৈষম্য মানিনা আমাদের দাবী না মানা পর্যন্ত কর্মবিরতি অব্যহত থাকবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মো. সফিকুল ইসলাম, আবু ততাহের, মো. মহিউদ্দিন,সাজেদা বেগম,সাইদা আক্তার সহ সংগঠনের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

You cannot copy content of this page