অনশন ভাঙলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতারা

কুবি প্রতিনিধি।।
দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় অবশেষে অনশন ভাঙলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতারা। সোমবার(২০ মার্চ) বিকেল সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা তাদের অনশন তুলে নেন।

আমরণ অনশনে বসা ছাত্রলীগ নেতারা ছিলেন, বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক কাজল হোসাইন, শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ এনায়েত উল্লাহ, একই হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালমান চৌধুরী, শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইমতিয়াজ শাহরিয়া।

অনশনে বসা ছাত্রলীগ নেতাদের দাবি গুলো ছিল, প্রক্টরের পদত্যাগ, হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার ও বিশ্ববিদ্যালয় বাদী হয়ে মামলা এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আইনি পরামর্শক নিয়োগ করতে হবে। একই সঙ্গে অছাত্র, বহিরাগত ও একাধিক মামলার আসামিদের হলে ওঠা এবং বিশ্ববিদ্যালয়ে প্রবেশ আজীবনের জন্য নিষিদ্ধ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীর (এনায়েত উল্লাহ ও সালমান চৌধুরী) সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার এবং বিশ্ববিদ্যালয় পরিবারের সকল স্তরের স্টেকহোল্ডারদের সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান।

অনশন ভাঙার বিষয়ে জানতে চাইলে অনশনকারীদের একজন সালমান চৌধুরি বলেন, প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছে যে আমাদের দাবি দাওয়া তারা পূরন করবে সেই কারনেই আমরা অনশন ভেঙ্গেছি। আমাদের দুজনজের উপর যে বহিষ্কার আদেশ ছিলো সেটা সাময়িক স্থগিত করা হয়েছে। আমরা এখন ক্লাস পরীক্ষা দিতে পারবো। আর সেদিনই সন্তুষ্ট হবো যেদিন আমাদের পাঁচ দফা দাবিগুলোর দৃশ্যমান বাস্তবায়ন হবে।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, এখন থেকে ক্যাম্পাসে অছাত্র কেউ প্রবেশ করতে পারবে না সকলকেই আইডি কার্ড দেখিয়ে ক্যাম্পাসে প্রবেশ করতে হিবে। দুজনের যে বহিষ্কার আদেশ ছিলো তা সাময়িক স্থগিত করা হয়েছে। পরবর্তীতে তদন্ত কমিটি গঠন করে সিন্ডিকেটে তদন্ত রিপোর্ট পেশ করা হবে। আর প্রক্টরের বিরুদ্ধে যে মৌখিক অভিযোগ এনেছিলো আমি বলেছি তার কোন ডকুমেন্টস নিয়ে আসতে তাহলে আমি এর ব্যাবস্থা নিবো।

উল্লেখ্য, গতকাল(১৯ মার্চ) ররিবার বিকেল চারটায় পাঁচ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের ভঙ্গবন্ধুর ভাস্কর্যের সামমে আমরণ অনশনে বসেন কুবির ছাত্রলীগ চার নেতা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page