আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের চট্রগ্রাম বিভাগীয় মিটআপ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক।।
বাংলাদেশ আইসিটি অলিম্পিয়াডের চট্রগ্রাম বিভাগীয় মিটআপ অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার (১৯ মে) কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ অডিটিরিয়ামে আইসিটি অলিম্পিয়াডের বিভাগীয় এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে । সম্মেলনে কুমিল্লা , চাদপুর, ব্রাক্ষণবাড়িয়া, নোয়াখালী ও লক্ষীপুর থেকে প্রায় তিনশত শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের মেন্টর সাইফ বাবু, ব্রিটানিয়া ইউনিভার্সিটির টিম লিডার সাবেকুন নাহার সনি এবং কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ এর শিক্ষার্থী সাবেরা চোধুরী ফারিন এর যৌথ সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ এর ভাইস প্রিন্সিপাল প্রফেসর মৃণাল কান্তি গ্বোস্বামী।

এছাড়াও সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাখেন কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ এর শিক্ষক পরিষদের সম্পাদক মো: মইন উদ্দিন, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক শিক্ষক পরিষদের যুগ্ন সাধারন সম্পাদক ও জেলা আইসিটি উন্নয়ন কমিটির সদস্য মো: ইউনুস মিয়া, কুমিল্লা ব্রিটানিয়া ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক তারেকুল আলম, জায়ান্ট মার্কেটার্স এর ফাউন্ডার এবং সিইও মো: মাসুম বিল্লাহ, আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের গভর্নিং বডির সদস্য ইনসান ইভান, কুমিল্লা জেলা লিডার হৃদয় মজুমদার, নোয়াখালী জেলা লিডার জয় প্রকাশ বর্মন, চাদপুর জেলা লিডার মো: রেদওয়ানুর রহমান, কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ টিম এর টিম লিডার এবং অ্যাম্বাসেডর শাহ মো: আরেফিন, আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের কুমিল্লা জেলার পাবলিক রিলেশান ম্যানেজার ইফতেখার করিম।

সম্মেলনে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের উপর নির্মিত প্রেজেন্টেশন সকলের সামনে উপস্থাপনা করেন আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের কনভেনার শামীমা বিনতে জলিল।

বক্তারা আইসিটি নিয়ে এগিয়ে যাওয়ার জন্য এবং বাংলাদেশে আইসিটির বর্তমান অবস্থান নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার দিক নির্দেশনা দেন। বক্তব্য শেষে সম্মানিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করেন হুইসেল বাংলাদেশের সিইও ও আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশের গভর্নিং বডির সদস্য আরেফিন দিপু।

অনুষ্ঠানের আয়োজকরা জানান, বর্তমানে বিশ্বের প্রায় সকল দেশেই আইসিটি বিষয়ক মেধার লড়াইয়ের মাধ্যমে মেধাবী খোঁজার এক অন্যতম মাধ্যম হিসেবে বিবেচিত হচ্ছে। বাংলাদেশ আইসিটি অলিম্পিয়াড শুধুমাত্র একটি প্রতিযোগিতা নয় বরং সারা দেশের সকল শিক্ষার্থীকে আইসিটিতে সচেতন ও দক্ষ করে গড়ে তোলার একটি অন্যতম প্লাটফর্ম।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page