ইতালির তরিনোতে কুমিল্লা সমিতি’র কমিটি গঠন

মোঃ বাছির উদ্দিন।।
বৃহত্তর কুমিল্লা প্রবাসীদের একত্রিত করে দেশ ও প্রবাসের সমাজ কল্যাণ মূলক সেবা ও প্রবাসে কর্মহীন প্রবাসীদের সাহায্য সহযোগিতাসহ দেশের ইতিহাস ঐতিহ্য বিদেশের মাটিতে তুলে ধরতে একটি সামাজিক সংগঠন গঠনে কাজ করছেন কুমিল্লা প্রবাসীরা।

দীর্ঘ আলোচনার পর গত রবিবার সকলের মতামতের ভিত্তিতে কুমিল্লা সমিতি (তরিনোতো) একটি সামাজিক সংগঠনের নাম গৃহীত হয় এবং আত্মপ্রকাশ করে।

সমিতির কার্যক্রম পরিচালনার জন্য তরিনোর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সিদলাই গ্রামের কৃতি সন্তান লুৎফর সরকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লুৎফুর সরকার কে সভাপতি, লিটন সরকারকে সাধারণ সম্পাদক এবং সবুর সরকারকে সাংগঠনিক সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি যথাক্রমে নাজমুল হাছান, জুয়েল সরকার, হাবিবুর রহমান বাবু, এসকেএম নজরুল, মোঃ শাহজাহান, কাশেম ভূইয়া, তুহিন ভূইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক যথাক্রমে মিয়া মোঃ জামান, রিপন সরকার, মোঃ আমিন, রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক যথাক্রমে শাহাবুদ্দিন, মোঃ মতিন খান, মোঃ দুলাল মিয়া, অর্থ সম্পাদক জামাল হোসেন, যুগ্ম অর্থ সম্পাদক আরিফুল ইসলাম ডালিম, ক্রীড়া সম্পাদক বিল্লাল হোসেন, সহ-ক্রীড়া সম্পাদক নাজমুল হক অপু, সাংস্কৃতিক সম্পাদক শামীম সরকার, যুগ্ম সাংস্কৃতিক সম্পাদক ফয়সাল সরকার, মহিলা সম্পাদক লুবনা জাহান রিনা, অফিস সম্পাদক গাজী শফিকুল, সহ-অফিস সম্পাদক সিয়াম সরকার, প্রচার সম্পাদক আলামিন জুয়েল।

সহ-প্রচার সম্পাদক মোঃ নাছির, শ্রম বিষয়ক সম্পাদক রাসেল আহমেদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহফুজা খানম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোঃ আমির, কৃষি সম্পাদক সোহাগ ভূইয়া, শিক্ষা ও সামাজিক কল্যাণ সম্পাদক কামরুল হাছান, সহ-শিক্ষা সম্পাদক এমডি জুয়েল, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ রুবেল, আইন সম্পাদক জাকির সরকার, সহ-আইন সম্পাদক জাকির হোসেন, পরিবেশ সম্পাদক মেহেদী হাছান, ত্রাণ বিষয়ক সম্পাদক আশ্রাফ সোহেল, স্বাস্থ্য সম্পাদক আল-আমিন।

সম্মানিত সদস্য যথাক্রমে রবিউল আলম, হাছান রাসেল, মিজানুর রহমান, জাহাঙ্গীর, কবির ফরহাজ, এমআইএ রিপন, হেলাল উদ্দিন, ছোটন সরকার, সাজ্জাদ সরকার, এমডি কিবরিয়া, একরামুল হক।

এছাড়াও সংগঠনের উপদেষ্টা হিসেবে ১৮ জন কে উপদেষ্টা করে তাদের ও নাম ঘোষণা করা হয়।

কমিটির উপদেষ্টারা হলেন- খোকন সরকার, আহসানুল হক কামাল, হাবিবুর রহমান, মোঃ সুজন, কামাল হোসেন, মোবারক হোসেন, মোঃ রবিউল, নাজমুল হক, বাতেন খান, মোঃ পারভেজ, মোঃ ওমর ফারুক, মোঃ লিটন সরকার, বিল্লাল হোসেন, জাকির হোসেন, হানিফ সরকার, আপেল মাহমুদ, মোঃ রাকিব হোসেন, মেহেদী হাছান।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক তাদেরকে (তরিনোতে) কুমিল্লা বাসীসহ কুমিল্লার সকলকে নিয়ে প্রবাসে কুমিল্লার সুনাম বৃদ্ধি করতে যে দায়িত্ব দেওয়া হয়েছে এর জন্য কুমিল্লা প্রবাসীদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page