উষা মেধাবৃত্তি ও সম্মাননা ২০২২ এ ১০০জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

” ভ্রাতৃত্বের বন্ধন রাখিব অটুট ” এ স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও বুয়েট শিক্ষার্থীদের নিয়ে ১৯৯৭ সালে প্রতিষ্ঠিত হয় বুড়িচং এর সর্ববৃহৎ ও প্রাচীন সংগঠন অর্গনাইজেশন ফর স্টুডেন্ট’স এডভান্সমেন্ট (উষা)।

গত ২৩ ডিসেম্বর ২০২২, ৫ম ও ৮ম শ্রেণির ১৪২৫ শিক্ষার্থী নিয়ে বুড়িচং উপজেলার ৫ টি কেন্দ্রে একযুগে উৎসবমুখর পরিবেশে উষা মেধা বৃত্তি পরীক্ষা -২০২২ অনুষ্ঠিত হয়। উষা মেধা বৃত্তি পরীক্ষা ২০২২ সহযোগিতা করেছেন উষার সাবেক সভাপতি আরিফুর রহমান অপু’র ফাউন্ডেশন রশিদ-রফিয়া ফাউন্ডেশন। দক্ষ পরীক্ষক ও বারংবার নিরীক্ষণের মাধ্যমে মেধাবী বুড়িচং এর সেরা ১০০ মেধাবীকে বাছাই করে নিয়েছে উষা।

১০০জনের মধ্যে ৫ম ও ৮ম শ্রেণির প্রথম ২৫জনকে উষা মেধা বৃত্তি প্রদান ও ২৫ জনকে উষা সম্মাননা প্রদান করা হয়।

উষা মেধাবৃত্তি ও সম্মাননা ২০২২ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং-ব্রাহ্মণপাড়ার গণমানুষের নেতা বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান, মাননীয় সংসদ সদস্য, কুমিল্লা।

উষা মেধা বৃত্তি ও সম্মাননা ২০২২ এর উদ্বোধন করেন উষা মেধা বৃত্তি ২০২২ এর আহ্বায়ক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ এর ডেপুটি ইন্সপেক্টর জেনারেল মোঃ শাহ আলম।

প্রধান আলোচক হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ড. সানোয়ার জাহান ভূইয়া। প্রজন্ম আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সিনিয়র তথ্য অফিসার শরীফ মাহমুদ অপু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আখলাক হায়দার, ব্রাহ্মনপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু জাহের, বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার সাহিদা আক্তার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র জনপদের শিক্ষার আলোকিত মানুষ আবু ছালেক মোঃ সেলিম রেজা সৌরভ, অধ্যক্ষ, সোনার বাংলা কলেজ, কুমিল্লা জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য মশিউর খান, ব্যারিস্টার তানজিনা হাসেম, উষার সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুম, উষার সাবেক প্রতিষ্ঠাতা সদস্য আতোয়ার জাহান ভূইয়া, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গনিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মাহবুব, বিশিষ্ট সমাজসেবক ও রাজনীতিবিদ ইন্জিনিয়ার বাছির খান। উষা মেধা বৃত্তি ও সম্মাননা ২০২২ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মেধাবী শিক্ষার্থী ও উষার বর্তমান সভাপতি মোঃ তরীফুল ইসলাম। উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের মেধাবী শিক্ষার্থী ও উষায় বর্তমান সাধারণ সম্পাদক নাজমুল হাসান রনি।

উক্ত অনুষ্ঠানে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয় উষা ২০১৯-২০ কমিটির সভাপতি শরীফুল ইসলাম সাকিব ও সাধারণ সম্পাদক জোবায়ের আহমেদ খান এবং উষা ২০২০-২১ কমিটির সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক গৌরব ভট্টাচার্য্যকে। আমন্ত্রিত অতিথিবৃন্দ উষার এমন চমকপ্রদ ও স্মার্ট আয়োজনকে সাধুবাদ জানান এবং উষার পাশে সবসময় থাকার আশ্বাস প্রদান। মাননীয় সংসদ সদস্য এডভোকেট আবুল হাসেম খান তার প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের সৃজনশীল আয়োজনের ভূয়সী প্রশংসা করেন এবং উষা সকল কার্যক্রমে পাশে থাকার আশ্বাস প্রদান করেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page