একমাত্র খেলাধুলাই পারে যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে -আবুল হাসেম খান এমপি

মোঃ বাছির উদ্দিন, ব্রাহ্মণপাড়া প্রতিনিধি।।
একমাত্র খেলাধুলাই পারে মাদকমুক্ত বাংলাদেশ গড়তে। খেলাধুলাই যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে পারে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। লেখাপড়া করলেই ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যরিষ্টার, শিক্ষক, সাংবাদিক হওয়া যায়।

আজকাল খেলাধুলা গ্রামাঞ্চল থেকে হারিয়ে যাচ্ছে। যুবকরা আজ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, সোস্যল মিডিয়া ও মাদকে জড়িয়ে পড়ছে। সেজন্য যুব সমাজকে রক্ষা করতে হলে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই।

সোমবার বিকালে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় স্বাধীনতা দিবস ক্রীড়া প্রতিযোগীতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠান ও ফুটবল ফাইনাল ম্যাচের পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের সংসদ সদস্য ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল হাসেম খান এমপি এই কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশ সাধন হয়। খেলাধুলা করলে লেখাপড়ায় মন বসে। একমাত্র খেলাধুলাই যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে পারে। সেজন্য বেশি বেশি খেলাধুলার আয়োজন করতে হবে। উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সিদলাই বড় মাঠে অনুষ্ঠিত খেলায় দুলালপুর ইউনিয়ন পরিষদ সদর ইউনিয়ন পরিষদকে ১-০ গোলে হারিয়ে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন পাঠ করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন সিদলাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম আলাউল আকবর। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা’র সভাপতিত্বে ও প্রধান শিক্ষক হুমায়ন কবির এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তাহমিনা হক পপি, থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মাহমুদুল হাসান রুবেল।

উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান যথাক্রমে মোঃ জহিরুল হক, মোঃ ফরিদ উদ্দিন, সাইফুল ইসলাম (আলাউল) আকবর, আতিকুর রহমান রিয়াদ, মোঃ আব্দুল্লাহ আল মামুন, আনিসুর রহমান ভূইঁয়া রিপন, মনির হোসেন চৌধুরী, ক্রীড়া সংস্থার সদস্যসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠান শেষে স্বাধীনতা দিবস ক্রীড়া প্রতিযোগীতার পাঁচটি ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দরা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page