কুমিল্লায় দুই ট্রেনের সংঘর্ষ ৮ বগি লাইনচ্যুত; আহত অর্ধশতাধিক

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লার নাঙ্গলকোটে দুটি ট্রেনের সংঘর্ষে একটি যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিন এবং ৮ টি বগি লাইনচ্যুত হয়ে যায়।

রবিবার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৬টায় নাঙ্গলকোটের হাসানপুর রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চট্টগ্রামের নির্বাচন কর্মকর্তা আমিনুল ইসলামসহ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রবিবার সন্ধ্যা ৬টার দিকে হাসানপুর রেলওয়ে স্টেশনে একটি মালবাহী ট্রেন অপেক্ষমান ছিল।

এসময় একই লেনে চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ঢুকে পড়ে মালবাহী ট্রেনের সাথে ধাক্কা লাগে। এতে ট্রেনটির ইঞ্জিন এবং ৫টি বগি লাইনচ্যুত হয়।

লাকসাম রেলওয় থানার ও‌সি জ‌সিম উ‌দ্দিন খন্দকার জানান গুরুত্বর আহত ৫জনকে তাৎক্ষনিক উদ্ধার করে হাসপাতা‌লে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাসানপুর স্টেশনে একটি মালবাহী ট্রেন দাঁড়িয়েছিল। চট্টগ্রাম থেকে আসা সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি একই লাইনে এসে মালবাহী ট্রেনকে ধাক্কা দেয়। এতে অনেকেই আহত হয়েছেন। আহত যাত্রীদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দিচ্ছে উপজেলার প্রশাসন। ঘটনার পর থেকে পালাতক হাসানপুর স্টেশনে মাস্টার মাহাদুল হাসান সোহাগ।

লাকসাম রেল স্টেশন মাস্টার শাহবুদ্দিন জানান, উদ্ধারকারী ট্রেন লাকসাম জংশন থেকে ঘটনাস্থলে রওনা হয়েছে।

লকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার বলেন, নাঙ্গলকোটের হাসানপুরে মালবাহী একটি ট্রেন দাঁড়িয়ে ছিল। এসময় চট্টগ্রাম থেকে ঢাকামুখী যাত্রীবাহী সোনার বাংলা ট্রেন মালবাহী ট্রেনটিকে পেছন থেকে ধাক্কা দেয়।

এতে যাত্রীবাহী ট্রেনটির ৮টি বগি লাইনচ্যুত হয়। কয়েকজন আহত হয়েছেন। তবে এখন পর্যন্ত মৃত্যুর খবর পাওয়া যায়নি। দুর্ঘটনার পর থেকে আমরা ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করি ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page