কুমিল্লায় মাদকের বিরুদ্ধে সাইক্লিং শোভাযাত্রা

আলমগীর হোসেন।।
মাদক নিয়ন্ত্রণে আইন প্রয়োগের পাশাপাশি মাদক বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তুলতে কুমিল্লায় মাদক বিরোধী সাইক্লিং শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কুমিল্লার আয়োজনে কুমিল্লা নগর উদ্যানের অবকাশ হতে মাদকবিরোধী সাইক্লিং শোভাযাত্রাটি বের হয়। শোভা যাত্রাটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে আদর্শ সদর উপজেলার সীমান্তবর্তী বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। সাইক্লিং এর মাধ্যমে মাদক বিরোধী প্রচারণার সময় প্রত্যন্ত এলাকার হাট-বাজারে মাদকবিরোধী লিফলেট, স্টীকার বিতরণ, গণসংযোগ, মাদকের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন, মাদকবিরোধী শপথ বাক্য পাঠ এবং মাদকবিরোধী মাইকিং করা হয়।

শোভাযাত্রাটি উদ্বোধন করেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মনজুর কাদের (মনি)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, কুমিল্লার সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসান। বিশেষ অতিথি ছিলেন সদর দক্ষিণ উপজেলার ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, ভিক্টোরিয়া সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারি অধ্যাপক জুবাইদা নূর খান, ভোরের পাখি শরীরচর্চা সংগঠন, কুমিল্লা এর সভাপতি আবদুস সালাম ভূইয়া, এডভোকেট আবদুল কাদের, মেঘনা ব্যাংক লিমিটেড, কুমিল্লার ম্যানেজার মামুনুর রশিদ, মেঘনা লাইফ ইনসুরেন্স লিমিটেড, কুমিল্লার জোনাল ম্যানেজার সাইফুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা এবং যুব সমাজকে মাদকের ভয়াবহতা থেকে রক্ষার জন্য মাদকবিরোধী এ ধরণের সচেতনতামূলক কার্যক্রম খুবই কার্যকরী ভূমিকা পালন করবে বলে অভিমত ব্যক্ত করেন।

সহকারী পরিচালক চৌধুরী ইমরুল হাসান বলেন, আইন প্রয়োগের পাশাপাশি মাদকের বিরুদ্ধে প্রতি ঘরে ঘরে সচেতনতা ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে। মাদকের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স নীতি অনুসরণ করে কুমিল্লা জেলাকে মাদকমুক্ত করার দৃঢ প্রত্যয় নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, কুমিল্লা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন তৈরীতে সকলের সহযোগিতা একান্তভাবে প্রয়োজন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page