কুমিল্লায় মুক্তিপণের টাকা নিতে এসে পুলিশের জালে অপহরণকারী

নিউজ ডেস্ক।।
কুমিল্লার দেবিদ্বারে বাবার বুদ্ধিমত্তায় আটক হয়েছে ছেলের অপহরণকারী। আটকের খবরে চক্রের অন্য সদস্যরা ভুক্তভোগীকে ফেলে রেখে পালিয়েছে। সোমবার (১৬ মে) বিকালে উপজেলার মাশিকাড়া বাজার থেকে তাকে আটক করা হয় ।

জানা গেছে, অপহৃত কিশোরের নাম মো. ফরহাদ (১৬)। সে উপজেলার মোহাম্মদপুর গ্রামের সিএনজিচালিত অটোরিকশাচালক জামাল হোসেনের ছেলে। আটক আশরাফুল ইসলাম (২০) একই উপজেলার শাকতলা গ্রামের মো. রুবেল মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার বিকালে ফরহাদ তার মামার বাড়ি মুরাদনগর উপজেলার পাঁচকুড়ি গ্রামে যাওয়ার পথে কাচিসাইর বাজার এলাকায় দুই মোটরসাইকেল আরোহী তার হাতে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। কিছুদূর যাওয়ার পর তাকে ডেকে নিয়ে মোবাইল ফোন ফেরত দেওয়ার শর্তে মোটরসাইকেলে উঠতে বলে। উঠলে তাকে অপহরণ করে নিয়ে যায়। বিকাল সাড়ে ৫টায় ওই মোবাইল ফোন থেকে তার বাবার কাছ থেকে মুক্তিপণ হিসেবে ২০ হাজার টাকা দাবি করে অপহরণকারীরা। ১০ হাজার টাকা তাদের পাঠানো মোবাইল ব্যাংকিং নম্বরে (বিকাশ) পাঠিয়ে ওই নম্বরে কল করে স্থান জানতে চান। পরে ঘটনার বর্ণনা দিয়ে মাশিকাড়া বাজারের বিকাশ দোকানের মালিক লাভলুকে টাকা নিতে আসা লোকদের আটকে রাখার অনুরোধ করেন।

রাত ৯টায় দোকান মালিক টাকা নিতে আসা আশরাফুল ইসলামকে আটক করে ফরহাদের ভুক্তভোগীর বাবাকে কল দেন। তিনি তখন ঘটনাস্থলের আশপাশেই ছিলেন। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করলে দেবিদ্বার থানার একদল পুলিশ ঘটনাস্থল থেকে ওই যুবককে থানায় নিয়ে যায়। এদিকে টাকা আনতে গিয়ে এক সদস্য আটক হওয়ার সংবাদে চক্রের বাকি সদস্যরা ফরহাদকে মারধর করে উপজেলার কাশারিখোলা গ্রামের নির্জন এলাকায় মুমূর্ষু অবস্থায় ফেলে যায়। রাত সাড়ে ১০টায় ছেলের মোবাইল ফোন থেকে কল পেয়ে এলাকার লোকজন নিয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করেন। ভুক্তভোগী দেবিদ্বার স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছে।

এ বিষয়ে জামাল হোসেন আটক আশরাফুল ইসলাম, মাশিকাড়া গ্রামের আবুল কালামের ছেলে মাহাবুব (২৩), একই গ্রামের মুকবুল হোসেন (২১), আবির হোসেন (২০) ও কাকসার গ্রামের শাহআলমের ছেলে জুয়েল রানাসহ (২৫) পাঁচ জনকে আসামি করে দেবিদ্বার থানায় মামলা করেন।

এ বিষয়ে দেবিদ্বার থানার পরিদর্শক (তদন্ত) খাদেমুল বাহার বিন আবেদ জানান, চক্রের একজনকে আটক করা হয়েছে। ওই ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে মামলা করেছেন। মামলায় পাঁচ জনকে অভিযুক্ত করা হয়েছে। আটক যুবককে আদালতে পাঠানো হয়েছে। সে ঘটনার সত্যতা স্বীকার করেছে। তাকে কারাগারে পাঠিয়েছেন বিচারক। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page