কুমিল্লায় মেসে ডুকে ছাত্রদের অচেতন করে মালামাল চুরির ঘটনায় যুবক গ্রেফতার

মোঃ জহিরুল হক বাবু।।
কুমিল্লা নগরীর দুটি ব্যাচেলার মেসে ছাত্র পরিচয়ে প্রবেশ করে খাবারের সাথে চেতনানাশক দ্রব্য মিশিয়ে ছাত্রদের অচেতেন করে কম্পিউটার, মোবাইল ও মালামাল চুরির ঘটনায় এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত যুবকের নাম রিপন মৃধা (২৪), সে গোপালগঞ্জ জেলার কোটালীপাগা থানার লাটেঙ্গা গ্রামের নব কুমার মৃধার ছেলে।

পুলিশ জানায় কুমিল্লা কোতয়ালী মডেল থানাধীন মনোহরপুর এলাকার জিয়া কর্টেজ এবং ২য় কান্দিরপাড় পীড়জাদী মঞ্জিল নামক বিল্ডিং এর দুইটি রুমে ব্যাচেলর মেসে থাকেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত ছাত্র তোফায়েল আহাম্মেদ(২৬), মো: ফারুক হোসেন(২৮), মো: মেহেদী হাসান(২১), মাহমুদ হোসেন সরকার(২৫), আব্দুল আউয়াল(২৩)।

তাদের সাথে গত ১০ মে একজন ছদ্মবেশি নিজেকে ছাত্র পরিচয় দেওয়া ফেসবুক মেসেঞ্জারে পরিচয় হয়। ওই পরিচয়ের সুবাদে ১৭ মে বুধবার সকাল সাড়ে ১০ টার সময় প্রথমে জিয়া কটেজের মেসে এবং একই দিন রাত সাড়ে ৮ টায় পীড়জাদী মঞ্জিল নামক বিল্ডিং এর মেসে প্রবেশ করে।

উভয় স্থানে অভিনব কায়দায় ছাত্রদের সাথে একত্রে ভিন্ন সময়ে খাবার খেতে বসে এবং ছাত্রদের খাবারে চেতনানাশক দ্রব্য মিশিয়ে দিয়ে ছাত্রদেরকে ভিন্ন ভিন্ন মেসে অচেতন করে ৪টি মোবাইল ফোন, ২টি ল্যাপটপ, ১টি ডেক্সটপ মনিটর, ১টি সিপিইউসহ অন্যান্য মালামাল চুরি করে ট্রলিব্যাগ এবং ট্রাভেল ব্যাগের মধ্যে নিয়ে ভোর রাতে পালিয়ে যায়।

বৃহস্পতিবার উক্ত সংবাদটি ছাত্রদের মাধ্যমে কোতয়ালী থানা পুলিশ পাওয়া মাত্রই কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশে কোতয়ালী মডেল থানা পুলিশের একাধিক টিম শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে।

১২ঘন্টার মধ্যে তথ্য প্রযুক্তির সহায়তায় চোরকে সনাক্ত করে কোতয়ালী মডেল থানা পুলিশের এসআই খাজু মিয়া সঙ্গীয় ফোর্স্সহ শহরের শাসনগাছা ধান গবেষণা ইনস্টিটিউট এর সামনে রাস্তার উপর থেকে অভিযুক্ত রিপন মৃধাকে গ্রেফতার করে। এসয়ম তার কাছ থেকে চোরাই মালামাল উদ্ধার করা হয়। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে জানায় পুলিশ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page