কুমিল্লায় সাঁতার শিখতে গিয়ে পানিতে ডুবে ২ ভাই-বোনের মৃত্যু

নেকবর হোসেন।।
কুমিল্লার দেবীদ্বার উপজেলায় পাঁচ লিটারের তেলের খালি বোতল দিয়ে পুকুরে সাঁতার শিখতে গিয়ে পানিতে ডুবে খালাতো দুই ভাইবোনের মৃত্যু হয়েছে। আজ বুধবার (২৬ জুলািই) দুপুর সাড়ে ১২টার দিকে পৌর শহরের ছোটআলমপুর এলাকার দাস বাড়ির পুকুরে এ ঘটনা ঘটে।

মৃত ভাইবোনের নাম মারিয়া আক্তার (১২) ও মো. মিরাজ সরকার (৫)। এর মধ্যে মারিয়া দেবীদ্বার পৌরসভার পুরাতন বাজারের মাদ্রাসাপাড়া এলাকার মো. সুমন মিয়ার মেয়ে এবং মিরাজ উপজেলার রসুলপুর ইউনিয়নের নবীপুর গ্রামের প্রবাসী মারুফ সরকারের ছেলে।

সম্পর্কে তাঁরা খালাতো ভাইবোন। তারা ছোটআলমপুর এলাকার একটি ভাড়া বাসায় বসবাস করত। মারিয়া দেবীদ্বারের মফিজ উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণিতে পড়ত।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুরে পাঁচ লিটারের একটি বোতল নিয়ে পুকুরে সাঁতার শিখতে নামে মিরাজ ও মারিয়া। এ সময় বোতল থেকে মিরাজ ছিটকে গেলে মারিয়াও বোতল থেকে ছিটকে যায়। একপর্যায়ে দুই ভাইবোন পুকুরের পানিতে তলিয়ে যায়। প্রায় আধা ঘণ্টা খোঁজাখুঁজির পর স্থানীয় আবুল কালাম পানির নিচ থেকে তাদের উদ্ধার করেন। তাৎক্ষণিকভাবে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুই শিশুকে মৃত ঘোষণা করেন। এ সময় স্বজনদের আহাজারিতে হাসপাতাল প্রাঙ্গণের পরিবেশ ভারী হয়ে ওঠে।

মারিয়ার বাবা সুমন মিয়া বলেন, ‘আমার কাছে বলে গেল বোতল নিয়ে সাঁতার শিখতে যাবে। এরপর ওদের পুকুরে দেখতে না পেয়ে কালামকে পানিতে নামিয়ে দিই। ও তাদের উদ্ধার করে।’

পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কমল কৃষ্ণ ধর। তিনি বলেন, অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মৃতদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page