কুমিল্লায় সাবেক এমপি প্রাণ গোপাল দত্তের বিরুদ্ধে ছাত্রলীগ নেতার মামলা

চান্দিনা প্রতিনিধি।।
কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টা ও চাঁদাবাজির ঘটনায় কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক সংসদ সদস্য (এমপি) অধ্যাপক প্রাণ গোপাল দত্তসহ ২৭ নেতা–কর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

রোববার দুপুরে উপজেলার নবাবপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শরীফ হোসেন চান্দিনা থানায় হত্যাচেষ্টা মামলাটি দায়ের করেন। এ নিয়ে এই এমপির বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের করা হলো। এর মধ্যে রাজধানীর কদমতলী থানায় একটি হত্যা মামলা রয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, ২০২৩ সালের ২৭ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় চান্দিনা উপজেলার নবাবপুর ইউনিয়নের ভারারুয়া চৌমুহনীতে ছাত্রলীগ নেতা শরীফ হোসেনকে কুপিয়ে হত্যার চেষ্টা করেন প্রাণ গোপাল দত্তের নেতা–কর্মী ও সন্ত্রাসীরা। এ সময় তাঁর কাছ থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়।

মামলায় সাবেক সংসদ সদস্য প্রাণ গোপাল ছাড়াও উপজেলা কৃষক লীগের নেতা নাটিঙ্গী গ্রামের মো. মামুন, তাঁর ভাই আবু সুফিয়ান, ভারারুয়া গ্রামের জাকির মেম্বার, বরকরই গ্রামের আশেক এলাহী ওরফে আশু মেম্বার, রানীচরা গ্রামের মাছুম শিকদার, কৈকরই গ্রামের মো. নাজিমসহ ১৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আটজনকে।

মামলার বাদী শরীফ জানান, গত বছর জাতীয় নির্বাচনের আগে তিনি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুনতাকিম আশ্রাফের (টিটু) পক্ষে কাজ করেন। এ সময় আওয়ামী লীগের প্রার্থী প্রাণ গোপাল তাঁর পক্ষে কাজ করার জন্য তাঁকে (শরীফ) ৫ লাখ টাকা দিতে চান। এই প্রস্তাব প্রত্যাখ্যান করেন শরীফ।

ছাত্রলীগের এই নেতা আরও বলেন, ‘এই ঘটনার ভিডিও আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেই। এ কারণে প্রাণ গোপালের নির্দেশে ২০২৩ সালের ২৭ ডিসেম্বর আমার ওপর একদল সন্ত্রাসী হামলা করে, যাঁদের নাম আমি মামলায় উল্লেখ করেছি। হামলা সময় ধারাল অস্ত্র দিয়ে আমার মাথায় একটি কোপ, ডান হাতে তিনটি কোপ, ডান পায়ে তিনটি কোপ দেওয়া হয়।’

মামলার বিষয়টি নিশ্চিত করে চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সঞ্জয় কুমার সরকার বলেন, অভিযোগ পাওয়ার পর মামলাটি এফআইআর করা হয়েছে। মামলার আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page