কুমিল্লায় ৩ সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নিউজ ডেস্ক।।
কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক আমাদের কুমিল্লার ভারপ্রাপ্ত সম্পাদক নাসিমা খান মন্টি, ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান ও পত্রিকাটির চান্দিনা প্রতিনিধি মাসুমুর রহমান মাসুদ এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে কুমিল্লায় মানবন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে সাংবাদিকবৃন্দ।

শুক্রবার (৯ জুন) সকাল সাড়ে ১০টায় নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড়ের টাউনহলের সামনে এ কর্মসূচি পালনে সর্বস্তরের গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, যিনি মামলাটি করেছেন বা যারা মামলা দিতে উৎসাহিত করেছেন। এজন্য আমি মনে করি ডাঃ প্রাণ গোপালের রাজনীতি ক্ষতি করার জন্য এই কাজটি করেছেন। ডা: প্রাণ গোপাল যে সংবাদের জন্য আদালত পর্যন্ত গড়িয়েছেন, তার জন্য তিনি একটি বিবৃতি দিতে পারতেন বা প্রতিবাদ দিতে পারতেন। তা না করে মামলা কেন করতে হল! চান্দিনা থেকে যিনি মামলাটি করেছেন অনতিবিলম্বে মামলাটি প্রত্যাহর করবেন। প্রয়োজনে আপনারা চায়ের টেবিলে বসিয়ে বিষয়টি সমাধানে নিয়ে আসুন। নতুবা এই আন্দোলন আরও কঠোর হয়ে উঠবে।

বক্তারা আরো বলেন, দেশে ডিজিটাল আইনে সাংবাদিকের বিরুদ্ধে মামলার আইন চালু থাকলেও, সাংবাদিক রক্ষার কোনো আইন চালু হয়নি। রাজনীতির গ্রুপিংয়ে জড়িয়ে সাংবাদিকদের বিরুদ্ধে জয়নাল আবেদীনের মত নেতারা তার নেতাকে খুশী করতে মামলা দেয়। অথচ আমরা দেখলাম ডাঃ প্রাণ গোপাল দত্ত আপনাকে কিছুদিন পূর্বে মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় সংসদের প্যানেল স্পিকার করেছে। আপনি সেই সুযোগে রাষ্ট্রকে অবজ্ঞা ও প্রশ্নবিদ্ধ করতে ৩ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছেন। এখনো সময় আছে মামলাটি প্রত্যাহার করুন! অন্যথায় আমাদেরকে কর্মসূচি দিতে বাধ্য করবেন না। কর্মসূচি দিতে বাধ্য করলে কুমিল্লা নয় ১৭ উপজেলা কর্মসূচী দেওয়া হবে। আপনার সকল ইতিবাচক সংবাদ পরিহার করা হবে। উন্নয়নের নামে যে ব্রীজ কালভার্ট হয়েছে তাতে কতটুকু দূর্নীতি হয়েছে তার সকল তথ্য তুলে ধরা হবে। তাই এখনো সময় আছে রাজনীতির ট্যাগ লাগিয়ে সাংবাদিকদের পিছে লাগানোর চেষ্টা করবেন না।

মানববন্ধেনে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল হাসানাত বাবুল, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা শাখার সভাপতি ইয়াসমিন রিমা, প্রেসক্লা‌বের সা‌বেক সাধারণ সম্পাদক ও একাত্তর টি‌ভির নিজস্ব প্রতি‌বেদক কাজী এনামুল হক ফারুক, সিটিভির সম্পাদক ওমর ফারুকী তাপস, একুশে টিভির কুমিল্লা প্রতিনিধি হুমায়ুন কবীর রনি, এখন টিভি কুমিল্লা ব্যুরো চিফ খালেদ সাইফুল্লাহ, মাই টিভি কুমিল্লা প্রতিনিধি আবু মুসা, ডিবিসি নিউজের কুমিল্লা প্রতিনিধি নাসির উদ্দীন চৌধুরী, বিজনেস বাংলাদেশ কুমিল্লা প্রতিনিধি সৈয়দ আহাম্মদ লাভলু, সমকাল কুমিল্লা প্রতিনিধি কামাল হোসেন, কালেরকন্ঠ কুমিল্লা প্রতিনিধি আবদুর রহমান, আজকের জীবন কুমিল্লা প্রতিনিধি নেকবর হোসেন, সাবেক মাই টিভি চৌদ্দগ্রাম প্রতিনিধি জসীম উদ্দিন চৌধুরী, এখন টিভির কুমিল্লা প্রতিনিধি মাসুদ আলমসহ আরো অনেকে।

এর আগে গত বুধবার (৭ জুন) কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৭নং আমলী আদালতে ওই ৩জন সাংবাদিক সহ ৪ জনকে আসামী করে ৬ কোটি টাকার মানহানির অভিযোগ এনে মামলাটি দায়ের করেন চান্দিনার সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি’র অনুসারী চান্দিনা পৌর কৃষকলীগ সভাপতি জয়নাল আবেদীন জনি। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই কুমিল্লা কে নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, গত ৩ জুন চান্দিনা উপজেলা আওয়ামী লীগ এর কর্মী সমাবেশে উপজেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদক এবং মহিচাইল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান আবু মুছা মজুমদারসহ নেতাকর্মীরা স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের বিরুদ্ধে যে বক্তব্য দিয়েছেন তা তুলে ধরে স্থানীয় একটি দৈনিক প্রত্রিকায় সংবাদ পরিবেশন করায় তাদেরকে মামলায় আসামী করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page