কুমিল্লার দাউদকান্দিতে ছয় দোকান পুড়ে ছাই

নেকবর হোসেন।।
কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর মোড়ে হাজী সুজাত আলী মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ৬টি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।

শুক্রবার (১৮নভেম্বর) আনুমানিক দুপুর ২ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন উপজেলার গৌরীপুর মোড় হাজী সুজাত আলী মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাস স্ট্যান্ড মোড় মতলব সড়কে হাজী সুজাত আলী মার্কেটের একটি হার্ডওয়্যার দোকান থেকে আগুনের সূত্রপাত।ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লাগলে তাৎক্ষণিকভাবে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে এবং মুহূর্তের মধ্যে ৬টি দোকানঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। আগুন নিভাতে গিয়ে কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। ব্যবসায়ীদের দাবি অগ্নিকাণ্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি কোটি হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে যান দাউদকান্দি ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দীর্ঘ দুই ঘন্টা চেষ্টা চালিয়ে বিকেল ৪টায় পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে নেন ফায়ার সার্ভিস।

আগুন নিভাতে ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় লোকজন, স্বেচ্ছাসেবক, জনপ্রতিনিধিদের সহযোগিতায় দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পুলিশ ও ফায়ার সার্ভিসের অক্লান্ত পরিশ্রমে ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পায় আরো ২০-২৫ টি দোকান ঘর।

দাউদকান্দি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার (এসও) মো. রাসেল জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত হতে পারে।তদন্ত সাপেক্ষে সেটা নিশ্চিত হওয়া যাবে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page