কুমিল্লার মুরাদনগরে বিজ্ঞানমনস্কতা সৃষ্টির উদ্যোগ নেয়ার আহ্বান

মনির খাঁন।।
জ্ঞান-বিজ্ঞানচর্চা ও অনুশীলনের মাধ্যমে ক্ষুদে বিজ্ঞানী সৃস্টির লক্ষ্যে বিজ্ঞানমনস্কতা ও সচেতনতা সৃষ্টির জন্য সংশ্লিষ্ট সবাইকে যথাযথ উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন এমপি ইউসুফ আবদুল্লাহ।

কুমিল্লার মুরাদনগরে এমপি ইউসুফ আবদুল্লাহ হারুন এর ব্যক্তিগত উদ্যোগে বিজ্ঞান বিষয়ক উদ্ধুদ্ধকরন সভায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষুদে বিজ্ঞানী সৃস্টির লক্ষ্যে বিজ্ঞান ও প্রযুক্তির সুফল সাধারণ ক্ষুদে বিজ্ঞানীদের কাছে পৌঁছে দিতে হবে।

এই আলোচনায় সামনে রেখে শনিবার মুরাদনগর উপজেলার নবীপুড় পশ্চিম ইউনিয়নে সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে এ সভার আয়োজন করা হয়। এতে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং হাজার হাজার শিক্ষার্থীর অংশগ্রহণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিন ভূঁইয়া জনির সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন,স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিজ্ঞানের কোন বিকল্প নাই। বিশ্বায়নের এই যুগে বিজ্ঞানকে প্রাধান্য দিলেই একটি জাতি সমৃদ্ধি লাভ করতে পারবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ক্ষুদে শিক্ষার্থীদেরকে বিজ্ঞান এবং প্রযুক্তি নির্ভর শিক্ষার উপর গুরুত্বারোপ করার জন্য আহবান জানান তিনি।

এ সভায় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন,সহকারি কমিশনার(ভূমি) নাজমুল হুদা।

সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান সৈয়দ আব্দুল কাইয়ুম খসরু, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোহাম্মদ এনামুল হক, উপজেলা প্রকৌশলী রায়হানুল আলম চৌধুরী, কোম্পানীগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজুল ইসলাম, মুরাদনগর প্রেসক্লাবের আহবায়ক আবুল খায়ের।

ইউপি চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার সৈয়দ সওকত আহমেদ, ভিপি জাকির হোসেন, কাজী তুফরিজ এটন,আবু মুছা আল কবির,গোলাম কিবরিয়া খোকন প্রমুখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page