কুমিল্লার সাবেক এমপি আবুল কালামসহ ৭৩ জনের বিরুদ্ধে মামলা

দেবিদ্বার প্রতিনিধি।।
কুমিল্লার দেবিদ্বারে সাবেক এমপি আবুল কালাম আজাদসহ ৭৩ জনের নামে হত্যাচেষ্টার ঘটনায় আদালতে মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪নং আমলী আদালতে মামলাটি দায়ের করেন ছাত্র আন্দোলনে আহত আবু বকরের বাবা আবুল খায়ের।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে দেবিদ্বার সরকারি কলেজ রোডে সশস্ত্র হামলা ও কুপিয়ে আবু বকর নামে এক তরুণকে হত্যাচেষ্টার ঘটনায় এ মামলা দায়ের করা হয়।

আদালতের বিচারক অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড (এফআইআর) করতে দেবিদ্বার থানা ওসিকে নির্দেশ দেন। আহত আবু বকর উপজেলার শাকতলা গ্রামের বাসিন্দা।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, কুমিল্লা ৪ (দেবিদ্বার) আসনের সাবেক এমপি আবুল কালাম আজাদ, তার ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মামুনুর রশিদ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল কাইয়ুম, ধলাহাস গ্রামের (বন্দুকধারী) সুটার সালাউদ্দিন, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আসাদুজ্জামান রনি, উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, তথ্য ও গবেষণা সম্পাদক মো. মিজানুর রহমান, ছাত্রলীগ নেতা আসিফ বিন লতিফ, গোলাম মহিউদ্দিন সবুজসহ ৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৭০-৮০ জনকে আসামি করা হয়।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট সকাল ১১টায় দেবিদ্বার সরকারি কলেজ রোডের কালাচাঁন্দ সুপার মার্কেটের সামনে মামলার প্রধান আসামি সাবেক এমপি আবুল কালাম আজাদ ও তার ভাই মামুনুর রশিদের নির্দেশে অন্যান্য আসামিরা আবু বকরের ওপর সশস্ত্র হামলা চালায়। তাকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করে রাস্তায় ফেলে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে জেলা সদরের একাধিক বেসরকারি হাসপাতালে চিকিৎসা ও পরে আইসিইউতে নেওয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় ঢাকায় ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সহায়তায় গত ১৬ আগস্ট ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। এখনো তার জ্ঞান ফেরেনি।

বাদীর আইনজীবী মো. আরিফুর রহমান শ্রাবন বলেন, ভিকটিমের অবস্থা শঙ্কটাপন্ন। তার মাথায় প্রচণ্ড আঘাতের কারণে ব্রেইন ক্ষতিগ্রস্ত হওয়ায় তা অপসারণ করে বিশেষ প্রক্রিয়ায় অন্যত্র রাখা হয়েছে। আদালত অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করতে দেবিদ্বার থানা ওসিকে নির্দেশ দিয়েছেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

You cannot copy content of this page