কুমিল্লায় চামড়া সংরক্ষণের জন্য ৫ মেট্রিক টন লবন বিতরণ

মাহফুজ নান্টু, কুমিল্লা।।
সরকারি নির্দেশনা মোতাবেক কোরবানির পশুর চামড়া সংরক্ষণের জন্য কুমিল্লা জেলা প্রশাসন ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে ৷ চামড়া সংরক্ষণের জন্য ৫ মেট্রিক টন লবন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় নগরীর ঋষিপট্টিতে কুমিল্লা সিটি মেয়র মোঃ মনিরুল হক সাক্কু ও জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান উপস্থিত থেকে লবন বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

লবন বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব মোহাম্মদ শাহাদাত হোসেন।

এদিকে উপজেলা নির্বাহী অফিসারগণ চামড়া সংগ্রহকারী, সংরক্ষণকারী, চামড়া ব্যবসায়ী এবং স্থানীয় বিভিন্ন মাদ্রাসায় যারা বিভিন্নভাবে চামড়া সংগ্রহ ও সংরক্ষণ করে থাকেন তাদের সাথে যোগাযোগপূর্বক একাধিক সভা অনুষ্ঠান করে বিষয়টি সমন্বয় করেছেন। জেলা ও উপজেলা পর্যায়ে যে একটি চামড়া নষ্ট না হয় সে ব্যাপারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে।

লবন বিতরণ কার্যক্রম শেষে নগরীর ঋষিপট্টিতে চামড়া সংরক্ষণ ব্যবস্থাপনা পরিদর্শন শেষে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, নগরীর ঋষি পল্লীর প্রায় ৬ হাজারের অধিক চামড়া সংরক্ষণ করা হয়েছে। আজ ও আগামীকাল সংখ্যাটা আরো বাড়বে। তবে একটি চামড়া যেন নষ্ট না হয় সে জন্য সংরক্ষণকারীদের মাঝে তাৎক্ষণিকভাবে কয়েক বস্তা লবণ বিতরণ করা হয়।

এছাড়াও অসহায় ঋষিদের মনোবল ঠিক রাখতে আগামীকাল শুক্রবার ঋষিপল্লীর অসহায় নিম্নআয়ের ১৬০ জনের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য উপহার বিতরণ করা হবে।

চামড়া নিয়ে কেউ যেন ষড়যন্ত্র না করতে পারে সে জন্য সতর্ক নগরপিতা।

নগর কুমিল্লার মেয়র মোঃ মনিরুল হক সাক্কু বলেন, চামড়া আমাদের সম্পদ। এ নিয়ে কেউ যেন কোন প্রকার ষড়যন্ত্র করতে না পারে সে জন্য আমরা সতর্ক রয়েছি। জেলা প্রশাসন থেকে ৫ মেট্রিক টন লবন দেয়া হয়েছে। যদি আরো প্রয়োজন হয় তাহলে সিটি কর্পোরেশন থেকে ব্যবস্থা করা হবে। আশাকরি লবনের অভাবে কোন চামড়া নষ্ট হবে না।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page