কুমিল্লায় তুলার কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

দাউদকান্দি প্রতিনিধি।।
কুমিল্লার দাউদকান্দি উপজেলার শহীদনগর এম এ জলিল উচ্চবিদ্যালয়ের বিপরীত পাশের তুলা তৈরির কারখানায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার এ ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, হঠাৎ দুপুর পৌনে দুইটায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে তুলার কারখানাটিতে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যেই আগুন কারখানার সব জায়গায় ছড়িয়ে পড়ে। কারখানাটিতে শীত মৌসুমের লেপ-তোশক তৈরির জন্য তুলা সংরক্ষণ করা হয়েছিল। এই আগুনে পাশের একটি বাসাও ক্ষতিগ্রস্ত হয়। তবে অগ্নিকাণ্ডে কারখানা ও তুলা পুড়ে ছাই হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে দাউদকান্দি ফায়ার সার্ভিস এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কারখানার মালিক দেলোয়ার হোসেন বলেন, শীত মৌসুম শুরু হওয়ার আগে লাভের আশায় তিনি ২৫ লাখ টাকার তুলা সংরক্ষণ করেছিলেন। এগুলো সব পুড়ে গেছে। এ ছাড়া অগ্নিকাণ্ডে কারখানার আরও অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

কারখানাসংলগ্ন বসতঘরের মালিক মায়া বেগম বলেন, আগুনে পুড়ে তাঁদের সবকিছু শেষ হয়ে গেছে। তাঁদের বাসার আসবাবপত্র, টাকাপয়সাসহ অনেক কিছুই পুড়ে গেছে।

ফায়ার সার্ভিসের দাউদকান্দি ইউনিটের কর্মকর্তা মো. রাসেল বলেন, তিনি আগুন লাগার খবর পেয়ে দুইটায় ঘটনাস্থলে পৌঁছান। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এক ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page