কুমিল্লায় পবিত্র ঈদ-ই- মিলাদুন্নবী(সঃ)এর জুলুছ উদযাপন সফল করতে সংবাদ সম্মেলন

বি এম মহিউদ্দিন মন্টি:
আগামী মঙ্গলবার (১৯অক্টোবর) কুমিল্লা কেন্দ্রীয় ঈদ-ই- মিলাদুন্নবী উদযাপন কমিটির উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে জুলুছ সফল করতে শনিবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লা প্রেসক্লাব অডিটোরিয়ামে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কুমিল্লা কেন্দ্রীয় ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও ইসলামিয়া আলিয়া কামিল(এম এ) মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মতিন। জুলুছ কার্যক্রম ও অনুষ্ঠান সূচির মূল বিবরণি নিয়ে আলোচনা করেন কুমিল্লা কেন্দ্রীয় ঈদ-ই-মিলাদুন্নবী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক শাহ মোঃ আলমগীর খান আল – মাইজভান্ডারি।

তিনি বলেন ১৯৭৪ সাল থেকে ঐতিহ্যের কুমিল্লায় মহানবী( সঃ) এর জশনে জুলুছ পালন করে আসছে ধর্মপ্রাণ মুসলমানগণ। এই বছরেও শুধু জুলুছই নয় শান্তির লক্ষেই মিছিল হবে। মঙ্গলবার বিকেল ৩টায় নগরীর বিভিন্ন পাড়া মহল্লা, মসজিদ ও খানকাহ থেকে খন্ড খন্ড মিছিল এসে কুমিল্লা টাউন হল মাঠে এসে জড়ো হবে এরপর বাদ আছর স্বাস্থ্যবিধি মেনে জুলুছ যোগে নগরীর প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে শাহ আব্দুল্লাহ গাজীপুরি মাজার প্রাঙ্গনে উপস্থিত হয়ে মাগরিবের নামাজের পর দোয়া মাহফিল ও মোনাজাতের মধ্য দিয়ে জুলুছের সমাপনি হবে।

শান্তি ও সুনীতির কুমিল্লায় পূজা মন্ডপে ঘটে যাওয়া ঘটনারও নিন্দা প্রকাশসহ দোষিদের দৃষ্টান্তমূল শাস্তির দাবি জানান তিনি।

কুমিল্লা জেলার আহলে সুন্নাতে ওয়াল জামাতের সাধারণত সম্পাদক ও কেন্দ্রীয় ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কমিটির জুলুছ সম্পাদক খাদেম মোঃ ফিরোজের উপস্থাপনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন জুলুছ উদযাপন কমিটির সদস্য মাওলানা আব্দুল মান্নান এরপর নাতে রাসূল (স:) পাঠ করেন জুলুছ কমিটির আরেক সদস্য রফিকুল ইসলাম আনসারী।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা কেন্দ্রীয় ঈদ-ই-মিলাদুন্নবী(সঃ) উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক মাছুম বিল্লাহ মিয়াজি,প্রচার সম্পাদক মানিক খন্দকার, কুমিল্লা জেলা আহলে সুন্নাতে ওয়াল জামাতের সাংগঠনিক সম্পাদক আবুল বশার,জুলুছ উদযাপন কমিটির সদস্য মোঃ আব্দুল কাইয়ূম, এনামুল কবির,আমিনুল ইসলাম আকবরি,সাংবাদিক গাজী জাহাঙ্গীর আলম জাবিরসহ প্রমূখ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page