কুমিল্লায় শিশু ধর্ষণের পর হত্যা দুই জনের মৃত্যুদণ্ডের আদেশ

নেকবর হোসেন।।
কুমিল্লায় শিশুকে ধর্ষণ ও হত্যার দায়ে দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা (উত্তরপাড়া) এলাকার বাচ্চু মিয়া (৫০) ও আমির হামজা (৩৫)। মৃত্যুদণ্ডের পাশাপাশি এক লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার বেলা ১১ টায় এ রায় ঘোষনা করেন কুমিল্লা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ১ নম্বর আদালতের বিচারক আবদুলাহ আল মামুন।

বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের ১ এর স্পেশাল পিপি এডভোকেট প্রদীপ কুমার দত্ত।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩ মার্চ মাসে ঘরে একা শিশু শিমু আক্তার (১০) কে একা পেয়ে ধর্ষন করে দণ্ডপ্রাপ্তরা। ঘটনার পর শিমু যখন বলে এ ঘটনা তার বাবাকে জানাবে তখন ক্ষিপ্ত হয়ে দণ্ডপ্রাপ্তরা ধারালো দা দিয়ে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহত শিশু শিমুর বাবা দিনমজুর সাইদুল হক বাদী হয়ে আমির হামজা ও বাচ্চু মিয়ার বিরুদ্ধে মনোহরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপ পরিদর্শক জামির উদ্দিন জিয়া জানান, আসামীরা আদালতে ১৬৪ ধারায় নিজেদের অপরাধ স্বীকার করে বলেন, তাদের টার্গেট ছিলো দিন মজুর সাইদুল হকের বড় মেয়ে শারমিন আক্তারকে ধর্ষণ করবে। ঘটনার দিন শারমিন স্কুলে থাকায় তার ছোট বোন শিমু আক্তারকে ধর্ষণ শেষে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে মরদেহ খাটের নিচে ফেলে রাখে।

রায়ে খুশি বাবা সাইদুল হক বলেন, দীর্ঘ পাঁচ বছর পর আমার মেয়ের খুনিদের বিচার পেয়েছি। এখন রায় কার্যকর হলে আমার মেয়ের আত্মা শান্তি পাবে।

কুমিল্লা কোর্ট পুলিশের পরিদর্শক মজিবুর রহমান জানান, রায় ঘোষনার সময় দুই আসামীই উপস্থিত ছিলো। পরে আসামীদের কারাগারে প্রেরণ করা হয়।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page