কুমিল্লা থেকে শিশু অপহরণ; সুনামগঞ্জ থেকে উদ্ধার; চক্রে দুই সদস্য গ্রেফতার

নিউজ ডেস্ক।।
কুমিল্লা জেলার দেবিদ্বার থানাধীন গুনাইঘর উত্তর ইউপিস্থ ছেপাড়া গ্রামের ইদিল সরকার বাড়ীর আঃ ছামাদ(৬৩),পিতা- মৃত রৌশন আলী এর ৫ম সন্তান আব্দুল্লাহ আল মামুন(০৬) বাড়ি হতে গত ১৬/২/২৩ তারিখে নিখোঁজ হয়।

এ সংক্রান্তে দেবিদ্বার থানায় একটি নিখোঁজ জিডি গৃহীত হয়। পরবর্তীতে তদন্তে জানা যায় যে, আঃ ছামাদ(৬৩) এর বাড়িতে কৃষি কাজ করার জন্য শ্রমিক হিসেবে কর্মরত আবুল বাশার ছেলেটিকে নিয়ে অজ্ঞাত স্থানে চলে যায়। সে মুক্তিপণ দাবি করে।

কুমিল্লা জেলার পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় দেবিদ্বার থানার একটি চৌকস টিম ভিকটিম উদ্ধারের উদ্দেশ্যে ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ এলাকায় বিরামহীন অভিযান পরিচালনা করে। তথ্যপ্রযুক্তির সহায়তায় অপহরণের সাথে জড়িত আ: কাশেম ও মোসা: সামিয়া নামে ০২ জনকে আটক করে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য মতে হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানা এলাকা হতে এসআই নিশান চন্দ্র বল ও এসআই নাজমুল সঙ্গীয় ফোর্সসহ ভিকটিম আব্দুল্লাহ আল মামুন (০৬) কে নিখোঁজের ০২(দুই) দিন পর গত ১৮/২/২৩ তারিখে উদ্ধার করে।

এই ঘটনায় ভিক্টিম আব্দুল্লাহ আল মামুন(০৬) এর পিতা বাদী হইয়া ০৫ জন আসামীর বিরুদ্ধে এজাহার দায়ের করিলে দেবিদ্বার থানার মামলা নং-১৬, তারিখ-১৯/০২/২০২৩ খ্রিঃ, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৭/৮/৩০ রুজু করা হয়। আসামী আবুল বাশারকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

ঘটনায় অপহৃত শিশু বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নিকট ঘটনার বর্ননা দেয় এবং গ্রেফতারকৃত আসামী মোঃ কাশেম মিয়া (৪৫), পিতা- মৃত ওয়াজ উদ্দিন, মাতা- মোসাঃ আমেনা খাতুন, ২। মোসাঃ সামিয়া আক্তার (৩০), স্বামী- মোঃ কাশেম মিয়া, উভয় গ্রাম- প্রজারকান্দা, থানা- ইটনা, জেলা- কিশোরগঞ্জ, এ/পি গ্রাম- পাগার বটতলা (রোকন মিয়ার ভাড়া বাসা), থানা- টঙ্গী পূর্ব, জেলা- গাজীপুর-দ্বয় ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারামতে নিজেদের দোষ স্বীকার করিয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়।

এই জন্যই প্রত্যেক বাবা-মারই উচিত তাহার সন্তানদের প্রতি নজর রাখা, যাতে করে এরূপ কর্মকান্ড না ঘটে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জের উদাত্ত আহ্বান জানান ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page