কুমিল্লা ধর্মসাগরে বড়শিতে ধরা পড়লো ৩৭ কেজি ওজনের ব্ল্যাক কার্প

নিউজ ডেস্ক।।
কুমিল্লার ঐতিহ্যবাহী ধর্মসাগর দিঘিতে বড়শিতে ৩৭ কেজি ওজনের একটি ব্ল্যাক কার্প প্রজাতির মাছ ধরা পড়েছে। বিষয়টি নগরজুড়ে ছড়িয়ে পড়লে মাছটি দেখতে ভিড় জমান উৎসুক জনতা।

সোমবার (১০ জানুয়ারি) রাত ১২টার দিকে নগরের কাপড় ব্যবসায়ী, পুকুরের ইজারাদার ও মুনসেফ বাড়ির বাসন্দিা মো. জায়েদ উল্লাহ রিপনের বড়শিতে মাছটি ধরা পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্যবসায়ী জায়েদ উল্লাহ রিপন সন্ধ্যায় ধর্মসাগরে শখের বসে বড়শি ফেলেন। রাত ১২টার দিকে হঠাৎ তার বড়শিতে মাছটি ধরা পড়ে। পরে পানি থেকে তুলে দেখতে পান বিশাল আকৃতির একটি ব্ল্যাক কার্প। মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে মাছটির ওজন করলে ৩৭ কেজি হয়।

এর আগে গত ২ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে জায়েদ উল্লাহ রিপনের বড়শিতে ধরা পড়ে ৪৩ কেজি ৬০০ গ্রাম ওজনের একটি ব্ল্যাক কার্প। খবরটি ছড়িয়ে পড়লে তাৎক্ষণিক মাছটি দেখতে ধর্মসাগর পাড়ে যান কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। পরে ব্যবসায়ী রিপন খুশি হয়ে সংসদ সদস্য বাহারকে মাছটি উপহার দেন।

এ বিষয়ে জায়েদ উল্লাহ রিপন বলেন, ধর্মসাগর দীঘিটি আমরা কয়েকজন মিলে লিজ নিয়ে মাছ চাষ করছি। গত ৬ বছরে এ দিঘিতে অনেক বড় বড় মাছ হয়েছে। তার মধ্যে এটি দ্বিতীয়।

শখের বসে সোমবার রাতে দীঘির পশ্চিমপাড়ে ডিম-পুঁটি দিয়ে বড়শি ফেলি। এক পর্যায়ে রাত ১২টার দিকে মাছটি ধরা পড়ে। সকালে ওজন করে দেখি এটি ৩৭ কেজি। আমরা ইজারাদাররা মিলে মাছটি ভাগ করে নেবো।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page