কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মতো অনুষ্ঠিত হচ্ছে আন্তঃ সংগঠন ব্যাডমিন্টন প্রতিযোগিতা

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি)আন্তঃ সংগঠন গুলো নিয়ে কুবি প্রেস ক্লাব প্রথম বারের মত আয়োজন করেছে আন্তঃ সংঠন ব্যাডমিন্টন প্রতিযোগিতা। বিশ্ববিদ্যালয়ের ১৯ টি সংগঠন এই ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অংশগ্রহন করে।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় এই ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ- উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ হুমায়ুন কবির। এসময় উপস্থিত ছিলে ট্রেজারার অধ্যাপক ডক্টর মোহাম্মদ আসাদুজ্জামান, সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলাম এবং সংগঠন গুলোর নেতৃবৃন্দ।

উদ্বোধনী বক্তব্যে উপ উপাচার্য ডক্টর হুমায়ুন কবির বলেন, শিক্ষার্থীরা শুধু ক্লাস করবে, লাইব্রেরি ওয়ার্ক করবে, হল এ চলে যাবে আমরা সেটা চাই না। আমরা চাই, পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। সেই পরিপূর্ণ মানুষ হতে হলে তাকে পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সংগঠন করার মাধ্যমে তার ভিতরের প্রতিভাকে জাগ্রত করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সকল সংগঠন নিয়ে এমন আয়োজনকে সাধুবাদ জানিয়ে তিনি আরো বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের নবীন সংগঠনের একটি প্রেসক্লাব। একটি নবীন সংগঠন বিশ্ববিদ্যালয়ের সংগঠনগুলোর মধ্যে এই খেলাধুলার আয়োজন করে দৃষ্টান্ত স্থাপন করেছে৷ এই কারণে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবকে আমি ধন্যবাদ জানাচ্ছি। সংগঠনের খেলোয়ারবৃন্দ নেতৃবৃন্দ, খেলোয়াড়, খেলা ভালোবাসেন যারা এমন শিক্ষার্থী যারা উপস্থিত হয়েছেন তাদেরকে আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি কুমিল্লা বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে।

অনুষ্ঠানে উপস্থিত কোষাধ্যক্ষ ডক্টর আসাদুজ্জামান বলেন, প্রেস ক্লাব “আন্তসংগঠন ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও মিলনমেলা–২০২৩” অনুষ্ঠান আয়োজিত করেছে সংগঠনগুলোর মধ্যে পারস্পরিক মিথস্ক্রিয়া, সৌহার্দ্য, সম্মান তৈরি করার জন্য। সকল ইতিবাচক প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করে। বিভিন্ন সংগঠনের নেতৃত্ব স্থানে যারা আছেন তাদের কাছে আমার বিনীত অনুরোধ সকল ইতিবাচক কাজে অংশগ্রহণ ও বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করার।

উল্লেখ্য, কুবি প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী, সাংবাদিক- ১৯ টি সংগঠন। সকাল ১০টা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত চলবে প্রতিযোগিতার প্রথম রাউন্ড। বিজয়ী ৮ টি সংগঠন নিয়ে অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনাল। পরবর্তীতে সেমিফাইনালে অংশগ্রহণ করবে ৪টি বিজয়ী সংগঠন।

ফাইনালে অংশগ্রহন করবে মোট ২টি বিজয়ী সংগঠন। সন্ধ্যা ৮টায় সংগঠনসমুহের সভাপতিদের শুভেচ্ছা বক্তব্য শেষে শুরু হবে চূড়ান্ত প্রতিযোগিতা।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page