কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের একাংশের মানববন্ধন

কুবি প্রতিনিধি।।
গণহত্যার সাংবিধানিক ও আন্তর্জাতিক স্বীকৃতিদান, গণহত্যা অস্বীকৃতি আইন প্রবর্তন ও পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা প্রার্থনা এবং স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী-মৌলবাদী জামাত শিবিরকে আইনগত নিষিদ্ধ করার দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের মানববন্ধন সম্পন্ন হয়েছে। শনিবার (২৫মার্চ) বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাষ্কর্যের পাদদেশে এই মানববন্ধনের অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু হলের সাবেক দপ্তর সম্পাদক এ এম নূর উদ্দীন হোসাইনের সঞ্চালনায় বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রেজা-ই-এলাহি, সাবেক যুগ্ম সম্পাদক স্বজন বরন বিশ্বাস ও সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সাদ্দাম হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন কুবি শাখা ছাত্রলীগের সাবেক গণশিক্ষা বিষয় সম্পাদক মাহী হাসনাইন, বঙ্গবন্ধু হলের যুগ্ম সাধারণ সম্পাদক মুমিন শুভ, কুবি মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল বিশ্বাস ইসলামসহ প্রায় শতাধিক নেতাকর্মী।

মানববন্ধনে গণহত্যার সাংবিধানিক এবং আন্তর্জাতিক স্বীকৃতিদান সহ গণহত্যার অস্বীকৃতি আইন প্রবর্তন ও পাকিস্তানকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমাপ্রার্থনা এবং স্বাধীনতাবিরোধী- যুদ্ধাপরাধী- মৌলবাদী জামাত-শিবিরকে আইনগতভাবে নিষিদ্ধ করার দাবী উত্তাপন করা হয়।

সমাপনী বক্তব্যে পদ-প্রত্যাশী রেজা-ই ইলাহী বলেন, পাকিস্তানের হিসাব অনুযায়ী ২৫ মার্চ রাতে শিক্ষক, বুদ্ধিজীবী, কৃষক,ছাত্রজনতা মিলিয়ে এক লক্ষ মানুষ নির্মম ভাবে হত্যা করে। তাদের লক্ষ্য ছিল সার্চ লাইটের মাধ্যমে জাতির মেধা শূন্য করা।আমরা চাই পাকিস্তান এত মানুষ হত্যা করেছে তারা যেন সাংবিধানিক ভাবে গনহত্যার স্বীকার করে । পাকিস্তান যেন গনহত্যার রাষ্ট্রীয় ভাবে ক্ষমা প্রর্থনা করে।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page