কুমিল্লা বিশ্ববিদ্যালয় সহ ১০ কেন্দ্রে গুচ্ছের ‘এ’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

কুবি প্রতিনিধি।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) সহ মোট ১০ টি কেন্দ্রে গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (৩রা জুন ) দুপুর ১২ টা থেকে এ পরীক্ষা শুরু হয়ে ১ টায় শেষ হয়।

কেন্দ্রগুলোতে ঘুরে দেখা যায়, ১০ টি কেন্দ্রেই সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। কেন্দ্রের বাইরে শাখা ছাত্রলীগ ও বিভিন্ন জেলাভিত্তিক ছাত্র সংগঠনগুলোর সহায়তায় পরীক্ষার্থীদের সহযোগিতায় বুথ বসানো হয়। পাশাপাশি ছিলো জয় বাংলা বাইক সার্ভিসের ব্যবস্থা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট ও বিএনসিসি সদস্যদের পরীক্ষার্থীদের সিট খোঁজা সংক্রান্ত সার্বিক সহযোগিতায় তৎপর থাকতে দেখা যায়।

কামরুন্নাহার নামে এক পরিক্ষার্থী বলেন, আমার কাছে প্রশ্ন সহজ মনে হয়েছে এবং পরীক্ষা ভালো দিয়েছি। কেন্দ্রের বিততের পরিবেশও সুন্দর ছিল। আমি আশাবাদী ভালো নাম্বার পেয়ে চান্স পাব।

মাশুক রেজা জাহাঙ্গীর নামের আরও এক পরীক্ষার্থী বলেন, আমার রুমে ঘড়ি ছিলো না তবে স্যাররা ১৫ মিনিট পরপর ইনফর্ম করে দিয়েছে। ম্যাথ প্রশ্ন একটু কঠিন আসছে এবং ম্যাথের মধ্যে কিছু প্রশ্ন সিলেবাসের বাহির থেকে আসছে তাই একটু হিমশিম খেতে হয়েছে।’

কুবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. খলিফা মোহাম্মদ হেলাল বলেন, ‘ আমাদের সকল ধরনের প্রস্তুতি নেওয়া ছিলো। তাই কোন সমস্যা হয়নি। সবগুলো কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার ছিলো, সব মিলিয়ে সুষ্ঠু ভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। এখনও পর্যন্ত কোন কেন্দ্র থেকে কোন প্রকার অভিযোগ আসেনি। আর কত শতাংশ পরীক্ষার্থী আজ পরীক্ষায় বসেছে সেটা আরও কিছু সময় পর বলা যাবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এফ.এম আবদুল মঈন বলেন, ‘আমি সবগুলো হল পরিদর্শন করেছি। শিক্ষার্থীদের নিরাপত্তা ও নির্বিঘ্নে পরীক্ষা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনী থেকে শুরু করে ফায়ার সার্ভিসের আগাম ব্যবস্থাও করা হয়েছে। সর্বোপরি, সুষ্ঠুভাবে আজকের পরীক্ষা সম্পন্ন হয়েছে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page