কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত

কুবি প্রতিনিধি।।
“কেউ আমাদের দাবায়ে রাখতে পারবা না” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালন করেছে কুবি প্রশাসন। মঙ্গলবার (৭ মার্চ) সকাল সাড়ে আটটায় ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন প্রচারের মাধ্যমে এই কার্যক্রম শুরু হয়।

সকালে ১১ টায় ঐতিহাসিক ৭ মার্চ উলক্ষে প্রশসনের পক্ষ থাকে এক র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালিটি প্রশাসনিক ভবনের নিচ থেকে শুরু হয়ে বিজ্ঞান অনুষদ হয়ে এবং মেইল গেইট হয়ে বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। তারপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বঙ্গন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পন করেন উপাচার্য আবদুল মঈন এসময় উপস্থিত ছিলেন, উপাচার্য ড.মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার ড. মো: আসাদুজ্জামান, প্রক্টর কাজী উমর সিদ্দিকী, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী, সাধারণ সম্পাদক ড. মো. মোকাদ্দেস-উল- ইসলাম, ছাত্রলীগের পদ প্রত্যাশী নেতৃবৃন্দ এবং সাধারণ নেতাকর্মী।

পুষ্পস্তবক অর্পণ শেষে সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘ঐতিহাসিক এই ৭ মার্চের ভাষণ ছিলো বাঙালির সারাজীবনের অনুপ্রেরণা। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা নয় তিনি সারা বিশ্বের অসহায় মানুষের নেতা। তিনি ছিলেন একটা ম্যাজিক, একটা ম্যাগনেট ওনার কথা শোনার জন্য মানুষ অপেক্ষা করতো। সবসময় আমরা বঙ্গবন্ধুর বক্তৃতার মাঝে তাঁর নেতৃত্ব, সততা, সতেজতা সব দেখতে পেতাম। আমি চাই প্রত্যেকেই বঙ্গবন্ধুর আদর্শকে মন থেকে বুকে লালন করুক। যেন এই আদর্শ ফুল ও স্লোগান দেওয়ার মধ্যে সীমাবদ্ধ না থাকে।’

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

You cannot copy content of this page