কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে মেডিকেলে ১৫২ ও বুয়েটে ৩৪ জন ভর্তির সুযোগ

নিজস্ব প্রতিবেদক।।
উচ্চ মাধ্যমিকের পাঠ চুকিয়ে কেউ সুযোগ পেয়েছে চিকিৎসক হওয়ার কেউবা প্রকৌশলী। কেউবা পেয়েছেন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কিংবা অন্যান্য বিশ্ববিদ্যালয়ে স্বপ্ন পূরণের সুযোগ।

শেষ দিনের মতো প্রিয় শিক্ষকের হাত থেকে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করতে এসেছেন ভিক্টোরিয়া কলেজের প্রায় ৪’শতাধিক শিক্ষার্থী। প্রতি বছরের ন্যায় এ বছরও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে উচ্চ শিক্ষায় ভর্তির সুযোগ প্রাপ্তিতে সর্বোচ্চ সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছে। চলতি বছর ভিক্টোরিয়া কলেজ থেকে ১৫২ জন শিক্ষার্থী মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে। বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয়(বুয়েট) এ সুযোগ পেয়েছে ৩৪জন। এছাড়া অন্যান্য প্রকৌশলী ও পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায় প্রায় ৬’শতাধিক শিক্ষার্থী। গতকাল সকাল ১০টায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের উদ্যোগে উচ্চ মাধ্যমিক শাখায় কৃতি শিক্ষার্থীদের নিয়ে এক বর্ণাঢ্য সংবর্ধনা আয়োজিত হয়।

সহযোগী অধ্যাপক ড. আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক জুবাইদা নূর খান এর সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান। বিশেষ অতিথি ছিলেন প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী। অন্যান্য আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর আশফাক হোসেন, শিক্ষক পরিষদ যুগ্ম-সম্পাদকও সহকারী অধ্যাপক ইউনুস মিঞাসহ বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষক- শিক্ষার্থী ও ছাত্রনেতৃবৃন্দ।

কৃতি শিক্ষার্থীদের মধ্যে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স বিভাগে ভর্তির সুযোগ পাওয়া আমেনা আক্তার বলেন, মেধা হয়তো সবার সমান না কিন্তু শেষ পর্যন্ত চেষ্টা করলে সফলতা আসবেই। এসময় তিনি শ্রেণিকক্ষে মানসম্মত পাঠদান ও শিক্ষকদের নিরলস প্রচেষ্টার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধান অতিথি বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খান বলেন, উচ্চ শিক্ষার সুযোগ পাওয়ার মাঝেই জীবনের সফলতা নয়। সত্যিকার সৎ ও দেশপ্রেমিক নাগরিক হয়ে দেশের প্রতিনিধিত্ব করার মাঝেই কৃতিত্ব। এসব সময় তিনি বহিঃবিশ্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার ক্ষেত্রে বিশ্ববিখ্যাত আইনজীবী কুষ্টিয়ার সন্তান রাধা বিনোধ পালের জীবন দর্শন তুলে ধরেন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী বলেন, কৃতি শিক্ষার্থী নয় বরং কৃতি মানুষ হিসেবে তোমাদের দেখতে চাই। মাতৃভূমি ও মানুষের সেবাই হবে তোমাদের একমাত্র লক্ষ্য।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

You cannot copy content of this page