কুমিল্লা-৫ আসনের জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকের সম্ভাব্য প্রার্থী মোঃ জাহাঙ্গীর আলম

নিজস্ব প্রতিবেদক।।
আসন্ন দ্বাদশ নির্বাচনের আর মাত্র কয়েক মাস বাকী। এরই মধ্যে কুমিল্লায় বইতে শুরু করেছে নির্বাচনের হাওয়া। তার সাথে দলীয় দলীয় নমিনেশন নিয়েও চলছে তদবির লবিং।

দলীয় মনোনয়ন পাওয়ার জন্য সম্ভাব্য প্রার্থীরা বিভিন্নভাবে কাজ করে যাচ্ছেন। দলীয় প্রোগ্রাম থেকে শুরু করে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক আচার আচারনে তাদের নিজস্ব প্রার্থীতা জানান দিচ্ছে। এরই মধ্যে কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের একমাত্র জাতীয় পার্টির মনোনীত সম্ভাব্য প্রার্থী হচ্ছেন কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় জাতীয় কৃষক পার্টির সদস্য ও ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম।

তিনি ১৯৭৩ সালের ১০ অক্টোবর উপজেলা সদরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।তিনি দীর্ঘদিন জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহম্মদ এরশাদ এর আদর্শ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছেন। তিনি দীর্ঘদিন যাবৎ জাতীয় পার্টির নের্তৃত্ব দিয়ে আসছেন।

একসময় এই আসনে জাতীয় পার্টির জনমত কম থাকলেও বর্তমানে মোঃ জাহাঙ্গীর আলমের যোগ্য নের্তৃত্বে জাতীয় পার্টিও এগিয়ে আছে। তিনি বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন অলিগলিতে চষে বেড়াচ্ছেন। জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক রাষ্ট্রপতি হুসাইন মুহম্মদ এরশাদের বিভিন্ন অবদানের কথা জনগনের মাঝে তুলে ধরছেন।

মোঃ জাহাঙ্গীর আলম ১৯৮৮ সালে এসএসসি, ১৯৯১ সালে এইচএসসি ও ১৯৯৬ সালে বি.এ পাশ করেন। তিনি ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় যুব সংহতির সাবেক সাংগঠনিক সম্পাদক, উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও সবশেষে ব্রাহ্মণপাড়া উপজেলা জাতীয় পার্টির আহবায়ক বর্তমানে জাতীয় পার্টির সভাপতির দায়িত্ব পালন করছেন।

এছাড়া কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) জাতীয় পার্টির সমন্বয়ক ও জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় সদস্য হিসাবে অবদান রেখে চলছেন। জাতীয় পার্টির একজন কেন্দ্রীয় নেতা হিসাবে তিনি এলাকায় কাজ করে যাচ্ছেন। বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার ১৭ টি ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে জাতীয় পার্টির কমিটি করেছেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে জাতীয় পার্টি বিজয়ী হবে বলেও ধারণা করা যাচ্ছে। এবিষয়ে মোঃ জাহাঙ্গীর আলম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের হাতকে শক্তিশালী করতে এই আসনে জাতীয় পার্টির পক্ষে লড়াই করবো। যত বাধা বিপত্তি আসুক, এইবার জাতীয় পার্টি এই আসনে শক্ত হয়ে দাঁড়াবে। তিনি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page